কক্সবাজারে টিসিবি’র পণ্য কিনতে লাইনে অপেক্ষা করলেন শতবর্ষী হাজেরা খাতুন
প্রকাশ : ২২ জুলাই ২০২৩, ১৮:২৫
কক্সবাজারে টিসিবি’র পণ্য কিনতে লাইনে অপেক্ষা করলেন শতবর্ষী হাজেরা খাতুন
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজার টেকনাফ উপজেলা হোয়াইক্যং ইউনিয়ন কানজর পাড়ায় টিসিবি’র পণ্য কিনতে লাঠির সাহায্যে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেছে শত বছর বয়সী হাজেরা খাতুন।


২২ জুলাই, শনিবার সকাল ১০টায় প্রখর রোদ্র উপেক্ষা করে শত নারী-পুরুষের সাথে লাঠিতে ভর করে লাইনে দাঁড়িয়ে ছিলেন শতবর্ষী হত দরিদ্র হাজেরা খাতুন।


ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্তৃক সুলভ মূল্যে দেয়া খাদ্যপণ্য সংগ্রহ করতে লাইনে দাঁড়ান হাজেরা খাতুন। বয়সের ভারে হাত-পা কাঁপছে হাজেরার, কথা বলতে মুখ থেকে বের হয়ে আসছে ছিপানো পানের পিক। হাজেরা জানান তার ছেলে মেয়েদের সহযোগিতা না পাওয়ার কারণে এতো বয়সে তাকে আসতে বাধ্য হয় টিসিবির পণ্য কিনতে।


হাজেরা আঞ্চলিক ভাষায় আরো বলেন ‘অবাজি কি গইজ্জম, এড়ে হম টেঁয়াদি জিনিস দেদ্দে এগিন, লইবল্লাই আইস্যিদে এরি’। অর্থাৎ কি করবো, এখানে কম দামে টিসিবি পণ্য দিচ্ছে জেনে নেয়ার জন্যই এসেছি। আমার ছেলে-মেয়েরা বিয়ে করে আলাদা হয়ে ঘর করছে, তাই বুড়ো বয়সে নিজে না এসে বিকল্প উপায় ছিল না।


এখানে জনপ্রতি দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি ডাল ও পাঁচ কেজি চাল বিক্রি করছেন টিসিবি’র স্থানীয় ডিলার জামাল। এসব পণ্য কিনতে হাজেরা মত উল্লেখযোগ্য সংখ্যক নারী-পুরুষ লাইনে দাঁড়িয়ে টিসিবি’র খাদ্য পণ্য সংগ্রহ করছে। অল্প দামে এসব পণ্য পেয়ে হাজেরা সহ সকলে খুশি। ফলে প্রধানমন্ত্রীর জন্য সৃষ্টিকর্তার নিকট দোয়া প্রার্থনা করেন হাজেরা।


মেসার্স জামাল স্টোরের মালিক ডিলার মুহাম্মদ জামাল জানান, মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া টিসিবি’র পণ্য ন্যায্য মূল্যে দরিদ্রদের কাছে সঠিকভাবে পৌঁছে দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি। বিতরণের সঠিকতা যাচাই করতে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুজামান যথার্থ তদারকি করছে বলে জানান ডিলার জামাল।


বিবার্তা/পুণ্য বর্ধন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com