বাঁশখালী ও টেকনাফে অপহৃত ২ যুবক উদ্ধার
প্রকাশ : ১৫ জুলাই ২০২৩, ২০:১১
বাঁশখালী ও টেকনাফে অপহৃত ২ যুবক উদ্ধার
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের বাঁশখালী থেকে অপহৃত এক যুবককে ৫ দিন পর টেকনাফ থেকে উদ্ধার করা হয়েছে। আর টেকনাফ থেকে অপহৃত অপর এক যুবককে ৯ দিন পর উখিয়া থেকে উদ্ধার করা হয়েছে।


১৪ জুলাই, শুক্রবার রাতে র‌্যাব ১৫ এর পৃথক দল অভিযান চালিয়ে এই ২ যুবকে উদ্ধার করেছে। এদের শনিবার সকালে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব ১৫ এর সিনিয়র সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।


এর মধ্যে বাঁশখালী থেকে অপহৃত মো. মহিউদ্দীন (২৬) ওই উপজলার নোয়াপাড়া এলাকার মোক্তার আহমদের ছেলে এবং ৯ জুলাই রাতে জলদী উপজেলা থেকে তাকে অপহরণ করা হয়। অপর যুবক মোহাম্মদ আরিফুল ইসলাম (২০) টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের নুরুল ইসলামের ছেলে এবং ৫ জুলাই তাকে অপহরণ করা হয়।


র‌্যাব ১৫ এর কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানান, জলদী উপজেলা থেকে ৯ জুলাই রাতে অপহরণ হন মহিউদ্দীন। এরপর পরিবারের নাম্বারে ফোন করে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।


এ ব্যাপারে ভিকটিমের বাবা বাঁশখালী থানায় একটি নিখোঁজ জিডি দায়ের করেন। এর সূত্রধরে শুক্রবার রাতে টেকনাফের লম্বরী এলাকায় অভিযান পরিচালনা করে অপহৃত যুবককে উদ্ধার করতে সক্ষম হয় র‌্যাব।


অপর দিকে মেরিস কোম্পানী লিমিটেড এর ডেলিভারীম্যান হিসেবে কর্মরত মোহাম্মদ আরিফুল ইসলাম ৫ জুলাই বাড়ি ফেরার পথে নিখোঁজ হন। ৬ জুলাই তার স্ত্রীর মোবাইলে কল দিয়ে তিন লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে এবং একাধিকবার কথোপকথনের মাধ্যমে সর্বশেষ দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা মুক্তিপণ দিলে ভিকটিমকে ছেড়ে দিবে বলে জানায়।


এছাড়াও মুক্তিপণের টাকা না দিলে কিংবা পুলিশকে জানালে ভিকটিমকে প্রাণে হত্যা করার হুমকি দেয়। বিষয়টি অবহিত হওয়ার পর শুক্রবার রাতে উখিয়ার জামতলা এলাকায় অভিযান পরিচালনা করে অপহৃত যুবককে উদ্ধার করতে সক্ষম হয়।


মো. আবু সালাম চৌধুরী জানান, ২ যুবককে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে অপহরণে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।


বিবার্তা/ফরহাদ/সউদ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com