জাপান গার্ডেন এখন মশার গার্ডেন: মেয়র আতিক
প্রকাশ : ০৮ জুলাই ২০২৩, ১৬:০৯
জাপান গার্ডেন এখন মশার গার্ডেন: মেয়র আতিক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাপান গার্ডেন এখন মশার গার্ডেন বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। এসময় হাউজিংয়ের একটি অ্যাপার্টমেন্টের বেইজমেন্টে এডিস মশার লার্ভা পাওয়ায় ৫ লাখ টাকা জরিমানা করেছে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত।


এডিস মশা নিয়ন্ত্রণে নগরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।


৮ জুলাই, শনিবার সকাল ১০টায় গুলশানে ডিএনসিসির প্রধান কার্যালয় সামনে থেকে এই অভিযান শুরু হয়।


অভিযানের শুরুতে জাপান গার্ডেন সিটির ১ নম্বর ভবনের বেজমেন্টে যান মেয়র আতিকুল। সেখানে একটি জায়গায় স্তূপ করা ময়লা, ডাবের খোসা এবং পানি জমে থাকতে দেখা যায়।


এরপর তিনি জাপান গার্ডেন সিটির ৬ নম্বর ভবনের পেছনে নির্মাণাধীন একটি ভবনের বেজমেন্টে যান। সেখানে জমে থাকা পানিতে প্রচুর এডিস মশার লার্ভা পাওয়া যায়।


এসময় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, এখানে প্রচুর এডিস মশার লার্ভা পাওয়া গেছে। এ কারণে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে কল্যাণ সমিতির সভাপতি বা সাধারণ সম্পাদককে তিন মাসের কারাদণ্ড হবে।


জাপান গার্ডেন সিটির কয়েকটি ভবনের বেজমেন্টে এডিস মশার লার্ভা পাওয়ার পর আতিকুল ইসলাম বলেন, জাপান গার্ডেন এখন মশার গার্ডেন। এটি মৃত্যুকূপে পরিণত হয়েছে।


অভিযানে মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটির একটি ভবনে এডিসের লার্ভা পাওয়ায় ৫ লাখ টাকা জরিমানা করা হয় বলে জানিয়েছেন সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন।


তিনি বলেন, ‘আজকের মশক নিধন অভিযানে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম উপস্থিত আছেন। তিনি বিভিন্ন বাড়ি বাড়ি গিয়ে এডিস মশার বিষয়ে নাগরিকদের সচেতন করছেন।


এবার ঢাকায় এডিস মশার বিস্তার গত পাঁচ বছরের মধ্যে সবচেয়ে বেশি হওয়ায় ডেঙ্গু ভয়াবহ রূপ নিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। গত শুক্রবার পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১১ হাজার ২৯৭ জন। তাদের মধ্যে ৬৪ জনের মৃত্যু হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com