কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক
প্রকাশ : ১৫ জুন ২০২৩, ১৯:৩৪
কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গরু, মাদক চোরাচালান প্রতিরোধ ও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার ধলডাংগা সীমান্তে বিজিবি ও বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়ে।


বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে উপজেলার ধলডাংগা সীমান্তের মেইন পিলার থেকে বাংলাদেশের ১০০ গজ অভ্যন্তরে ধলডাংগা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ভারতের ১৪ বিএসএফ ব্যাটালিয়নের সাথে কুড়িগ্রাম-২২ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডার পর্যায়ে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।


পতাকা বৈঠকে বিজিবির ১৩ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে দেন কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক ও অধিনায়ক লে. কর্নেল মো. আব্দুল মোত্তাকিম। আর ভারতের পক্ষে ২২ সদস্যের নেতৃত্ব দেন ভারতের ১৪ বিএসএফ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত ব্যাটালিয়ন কমান্ডার শ্রী অরুণ কুমার।


এছাড়াও পতাকা বৈঠকে ভারপ্রাপ্ত অ্যাডজুটেন্ট সহকারী পরিচালক মো. ইউনুছ আলী এবং উভয় দেশের কোম্পানি ও বিওপি কমান্ডার উপস্থিত ছিল।


পতাকা বৈঠকে সীমান্তে বিজিবি-বিএসএফ এর নজরদারি বৃদ্ধি করা, গরু ও মাদক চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, বর্ডার গার্ড বাংলাদেশ এর জিরো টলারেন্স নীতির সমর্থনে মাদক পাচার বন্ধ করা এবং কোন সমস্যা সমাধানে তথ্য আদান প্রদান বিষয়ে ফলপ্রসূ আলোচনা করা হয়।


এছাড়া দু’দেশের মধ্যে বিদ্যমান শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা একে অপরের সার্বিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধান করে বিজিবি-বিএসএফ এর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক বজায় রাখার ব্যাপারে উভয় পক্ষ সম্মত হন।


কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মো. আব্দুল মোত্তাকিম জানান, এটি বিএসএফ এর সাথে সৌজন্যমূলক পতাকা বৈঠক হলেও কুড়িগ্রাম সীমন্ত এলাকার শান্তি ও শৃঙ্খলা বজায় রাখতে গরু, মাদক চোরাচালান ও অবৈধ অনুপ্রবেশ ঠেকানোর বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে।


বিবার্তা/বিপ্লব/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com