খুলনায় জাপা প্রার্থীর ২২ দফা ইশতেহার ঘোষণা
প্রকাশ : ০৯ জুন ২০২৩, ০০:০৩
খুলনায় জাপা প্রার্থীর ২২ দফা ইশতেহার ঘোষণা
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনাকে ‘গ্রিন সিটি, ক্লিন সিটি’ করাসহ ২২ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী মো. শফিকুল ইসলাম মধু।


বৃহস্পতিবার (৮ জুন) দুপুরে খুলনা প্রেসক্লাবের লিয়াকত আলী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।


তিনি বলেন, আগামী ১২ জুন খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। আধুনিক বাংলাদেশের রূপকার জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের স্নেহের সহোদর ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের জাতীয় পার্টির একজন পরীক্ষিত কর্মীবান্ধব নেতা হিসেবে আমাকে কেসিসির নির্বাচনে মেয়র পদে জাতীয় পার্টির মনোনয়ন দিয়েছেন। জাতীয় পার্টির শাসনামলে হুসেইন মুহম্মদ এরশাদ বঞ্চিত খুলনাবাসীকে উন্নত নাগরিক সেবা প্রদানের লক্ষ্যে খুলনা বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ হাসপাতাল, পাবলিক হল, প্রেসক্লাব, জাদুঘর, মেট্রোপলিটন শহর স্থাপনসহ খুলনাকে আধুনিক নগর হিসেবে গড়ে তোলার জন্য খুলনা পৌরসভাকে খুলনা সিটি কর্পোরেশন হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন। জাতীয় পার্টির প্রতীক লাঙল মার্কায় আপনাদের মহামূল্যবান ভোট প্রদান করে আমাকে কেসিসির মেয়র নির্বাচিত করলে হুসেইন মুহম্মদ এরশাদের পদাঙ্ক অনুসরণ করে খুলনা সিটি কর্পোরেশনকে বাংলাদেশের শ্রেষ্ঠ কর্পোরেশন হিসেবে গড়ে তুলব।


ইশতেহারের ২২ দফা হলো- শিশু বিকাশ কেন্দ্র স্থাপন, অর্থনৈতিক জোন সৃষ্টি করে বেকারত্ব দূরীকরণ, কে‌সি‌সির সব কার্যক্রমে স্বচ্ছতা এবং জবাব‌দি‌হিতা নিশ্চিত করা, ওয়াসা, কে‌ডিএ, পেট্রোবাংলা, শিক্ষা বৃত্তি, মু‌ক্তি‌যোদ্ধা ও গুণীজন সম্মাননা প্রদান নিশ্চিত করা, নারীদের উন্নয়নে পদক্ষেপ নেওয়া, নগরবাসীর চলাচল ব্যবস্থা আধুনিকায়ন, দ্রুত আগুন নেভানোর ব্যবস্থা করা, সুপেয় পানির ব্যবস্থা, বর্জ্য ব্যবস্থাপনা, আধুনিক কসাইখানা স্থাপন, একাধিক পাবলিক টয়লেট স্থাপন, একাধিক যাত্রী ছাউনি স্থাপন, গ্রিন সিটি ও ক্লিন সিটি তৈরি, নতুন কবরস্থান স্থাপন ও বৈদ্যুতিক চুল্লির শ্মশান স্থাপন, পার্ক, ডিজিটাল নগরী হি‌সেবে গড়ে তোলা, স্বাস্থ্য সেবা নিশ্চিত করণ, স্বাস্থ্য উন্নয়নের ব্যবস্থা নিশ্চিত করা, বেকারত্ব দূরীকরণে কর্মমুখী শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার পাশাপাশি আধুনিক ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা, চিড়িয়াখানা, রিসোর্ট সেন্টার স্থাপন, খুলনা জেলা প্রশাসক, মে‌ট্রো এবং জেলা পুলিশের সঙ্গে সমন্বয় করে পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলা, কে‌সি‌সির এরিয়া ব‌র্ধিতকরণ নিশ্চিত করা এবং বিশ্বরোডের সঙ্গে শহরের একাধিক বাইপাস নির্মাণ করা, শহরের ২২ খালসহ ময়ূর নদী খনন করে নদী কেন্দ্রিক নগরীর বিনোদনের স্থান হিসেবে গড়ে তোলা।


এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসি‌ডিয়‌াম সদস‌্য সু‌নিল শুভ রায়, ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা এসএম আল জুবায়ের, খুলনা মহানগর সভাপতি অ্যাডভোকেট মহানন্দ সরকার, সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, কেন্দ্রীয় কমিটির সদস‌্য শ‌ফিকুল ইসলাম ঢালী, মোস্তফা কামাল জাহাঙ্গীর প্রমুখ।


বিবার্তা/তুরান/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com