ইসলামপুরে বিদ্যালয়ে অনিয়মের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন
প্রকাশ : ২১ মে ২০২৩, ১৫:২৯
ইসলামপুরে বিদ্যালয়ে অনিয়মের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জামালপুরের ইসলামপুর সিরাজাবাদ উচ্চ বিদ্যালয়ে শিক্ষকদের স্বজনপ্রতি, পাঠদান ফাঁকি, কোচিং বাণিজ্য, সরকারি ট্যাব বিতরণে অনিয়মের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


রবিরার (২১ মে) সকাল সাড়ে ১১টা দিকে ভোক্তভোগী ও সচেতন শিক্ষার্থীবৃন্দের আয়োজনে স্কুলের প্রধান গেটের সামনে সড়কে ঘন্টা ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।


মানববন্ধন চলাকলে সিরাজাবাদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা অভিযোগ করেন, ইসলামপুর সিরাজাবাদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা যথা সময়ে পাঠদানে আসেন না, বিদ্যালয়টি সকাল ১০থেকে বিকাল ৪টা পর্যন্ত চলার কথা থাকলেও দুপুর গড়ার সাথে সাথেই স্কুল শিক্ষক ও ছাত্র ছাত্রী শূণ্য হয়ে যায়। এছাড়াও বিদ্যালয়ে শিক্ষকরা তাদের কোচিং পড়া ও প্রভাবশালী অভিভাবকের মুখ দেখে পরীক্ষার ফলাফল, উপবৃত্তি সুবিধা সহ ক্লাস রোল তৈরীতে স্বজনপ্রতি করে থাকেন। বিদ্যালয়ের অফিস সহায়ক আব্দুল জব্বারসহ অন্যান্য শিক্ষকরা সিরাজাবাদ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের নানান প্রলোভন দেখিয়ে বাজারে মরু ভাস্কর নামে কোচিং বাণিজ্য করে থাকেন। মানববন্ধনে আরও অভিযোগ করে তারা বলেন পরীক্ষার সময় অতিরিক্ত ফি আদায় করা হয়। সরকারি ট্যাব মেধাবী শিক্ষার্থীদের মাঝে সঠিকভাবে বিতরণ করা হয়নি।
মানববন্ধনে ভূক্তভোগী শিক্ষার্থীরা বিদ্যালয়ে সঠিক পরিবেশে যথাসময়ে পাঠদানসহ অনিয়ম দূর্নীতির বন্ধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপ কামনা করেছেন।


এব্যাপারে বিদ্যালয়ে প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে সরকারি ট্যাব বিতরণে কোন অনিয়ম হয়নি। এসএসসি পরীক্ষা জন্য একটু পাঠদান সমস্যা হয়েছে। বিদ্যালয়ের কোন অনিয়ম নেই। এখন থেকে সুন্দন ভাবে বিদ্যালয়ের ক্লাস নেওয়া হবে।


বিবার্তা/ওসমান/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com