যে রোমাঞ্চকর উপায়ে ছিনতাই হতো অটোরিকশা
প্রকাশ : ১৪ মে ২০২৩, ১৬:৪৫
যে রোমাঞ্চকর উপায়ে ছিনতাই হতো অটোরিকশা
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারে ব্যাটারীচালিত অটোরিকশা চোর চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় চোরাইকৃত নয়টি অটোরিকশা উদ্ধার করা হয়।


দুপুরে সাভারে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশ্বেরা হাবীব খান। গ্রেপ্তারকৃতরা হলেন, বেলাল ওরফে বিল্লাল (৩৫), হৃদয় জাবেদ (২৪) ও দুলাল বেপারী (৪২)। তারা সবাই রাজধানীর কেরানীগঞ্জে বসবাস করে সাভারে ব্যাটারী চালিত অটোরিকশা ছিনতাই করতেন। এদের মধ্যে দুলাল ব্যাপারী চোরাই অটোরিকশা ক্রয় বিক্রয়ের কাজ করতেন।


সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশ্বেরা হাবীব খান বলেন, গ্রেপ্তারকৃতরা দীর্ঘ দিন ধরে সাভারে ব্যাটারী চালিত অটোরিকশা ছিনতাই ও চুরি করে আসছিল। তারা যাত্রীবেশে এসব রিকশা ছিনতাই করতো।


অটোরিকশা ছিনতাই করতে তারা দুই অথবা তিন জন একটি অটোরিকশা ভাড়া করতেন। পরে তারা ওই রিকশায় একটি নিদিষ্ট স্থানে নিয়ে একজন কিছু মালামাল আছে বলে চালককে সাহায্য করার জন্য এগিয়ে যেতে বলতেন ও অপরজন অটোরিকশায় বসে থাকতেন। পরে চালক এগিয়ে গেলে রিকশায় বসে থাকা অন্যজন রিকশা নিয়ে নিয়ে পালিয়ে যেতেন। এভাবেই তারা গরিব চালকদের শেষ সম্বল অটোরিকশা লুটে নিতেন।


অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, গতকাল এমন একটি ছিনতাই চক্রের তথ্য আসে আমাদের কাছে। পরে সেই তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে দুইজন ছিনতাইকারীসহ একজন চোরাই রিকশা ক্রয়-বিক্রয়ের সদস্যকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে নয়টি অটোরিকশা উদ্ধার করা হয়। এই ছিনতাই চক্রের অন্য সদস্যদের ধরতে অভিযান অব্যাহত আছে এবং আটককৃতদের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। দুপুরে তাদের আদালতে পাঠানো হবে।


বিবার্তা/শরীফুল/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com