মাগুরা ও রাজবাড়ীতে বজ্রপাতে নিহত ৫
প্রকাশ : ১০ মে ২০২৩, ১৯:২৯
মাগুরা ও রাজবাড়ীতে বজ্রপাতে নিহত ৫
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মাগুরার শ্রীপুর ও রাজবাড়ীর বালিয়াকান্দি ও কালুখালীতে পৃথক বজ্রপাতে ৫ জন নিহত হয়েছে।


মাগুরার শ্রীপুরে আখখেতে আগাছা পরিষ্কার করতে গিয়ে বজ্রপাতে তিন কৃষকের মৃত্যু হয়েছে। ১০ মে বুধবার বিকেলে উপজেলার দাড়িয়াপুর ইউনিয়নের চর চৌগাছি গ্রামে এ ঘটনা ঘটে।


নিহতরা হলেন- ওই এলাকার মিজান (৬৭), শাহাদাৎ হোসেন (৬৫) ও মোহাম্মদ আলী (৫০)।


শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিটন কুমার সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ বিকেলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে তিন কৃষক চর চৌগাছি গ্রামের একটি আখখেতে আগাছা পরিষ্কার করছিলেন। বিকেল পৌনে ৪টার দিকে বজ্রপাতে শাহাদাৎ হোসেন ঘটনাস্থলেই মারা যান। আর মিজান ও মোহাম্মদ আলীকে দাড়িয়াপুর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রে নিয়ে যাওয়ার পর তাদের মৃত্যু হয়।


নিহতের সুরতহাল শেষে মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।


এছাড়া, রাজবাড়ীর বালিয়াকান্দি ও কালুখালীতে পৃথক বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। এছাড়াও এক নারী আহত হয়েছেন। ১০ মে, বুধবার বিকেল সাড়ে ৩ টা থেকে সাড়ে ৪টার মধ্যে এই বজ্রপাতের ঘটনা ঘটে।


নিহতরা হলেন জেলার কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের মদাপুর গ্রামের মৃত ভসু সিং এর ছেলে কমুদ সিং(৪০) ও বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের বিলপাকুরিয়া গ্রামের সামাদ জোয়াদ্দারের ছেলে ইমদাদুল জোয়াদ্দার (২৮)।


এছাড়াও বজ্রপাতে আহত হয়েছেন, উপজেলার বহরপুর ইউনিয়নের খালকুলা গ্রামে আকমল শেখের স্ত্রী রূপারী বেগম (২৬) গুরুতর আহত হোন। বর্তমানে তিনি বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।


বালিয়াকান্দি উপজেলায় বজ্রপাতে নিহত ইমদাদুল জোয়াদ্দারের স্বজনেরা জানান, বুধবার বেলা ৪টার দিকে নিজ বাড়ি থেকে লিচু বাগান দেখার জন্য বের হোন। এ সময় বজ্রপাত শুরু হলে তিনি বাড়ি ফেরার উদ্দেশ্যে দৌঁড় দেন। হঠাৎ বজ্রপাতে তিনি গুরুতর আহত হোন। তাকে উদ্ধার করে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ডা. সাইফুল ইসলাম তাকে মৃত বলে ঘোষণা করেন।


অন্যদিকে, কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান (মজনু) কমুদ সিং এর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, সে বজ্রপাতের সময় ভুট্টা খেতে ঘাস কাটছিল। বজ্রপাতে তিনি গুরুতর আহত হোন।পরে স্বজনেরা তাকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।


বিবার্তা/ মিঠুন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com