সিরাজগঞ্জ ২ বগি লাইনচ্যুত ঘটনায় তদন্ত কমিটি গঠন
প্রকাশ : ০৬ মে ২০২৩, ০৯:০৮
সিরাজগঞ্জ ২ বগি লাইনচ্যুত ঘটনায় তদন্ত কমিটি গঠন
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় পশ্চিমাঞ্চল বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেনকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


শুক্রবার (৫ মে) বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শাহ সফি নূর মোহাম্মদ এর নির্দেশে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


কমিটির বাকি সদস্যরা হলেন- পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ বীরবল মন্ডল, বিভাগীয় মেকানিকাল ইঞ্জিনিয়ার (লোক) আশিষ কুমার মন্ডল ও বিভাগীয় সংকেত প্রকৌশলী রাজিব বিল্লাহ। কমিটিকে ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।


বিষয়টি নিশ্চিত করে উক্ত তদন্ত কমিটির সদস্য পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ বীরবল মন্ডল বলেন, শুক্রবার দুপুর পৌনে দুইটার দিকে সিরাজগঞ্জের উল্লাপাড়া স্টেশনে একটি মালবাহী ট্রেন ঘোরানোর সময় এর দুটি বগি লাইনচ্যুত হয়। এরপর প্রায় সাড়ে ৬ঘন্টা পর রিলিজ ট্রেন এনে বগি দুটি উদ্ধার করা হয়। এ ঘটনা তদন্তে বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শাহ সফি নূর মোহাম্মদ এর নির্দেশে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে নির্দেশিত ব্যক্তি বরাবর তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।


উল্লেখ্য, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় শুক্রবার (৫ মে) দুপুর পৌনে ২টার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় একটি মালবাহী ট্রেনের দুটি বগি সান্টিং (ঘোরানো) এর সময় লাইনচ্যুত হয়। এ ঘটনার পর থেকে ৬ ঘন্টা ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও খুলনার রেল যোগাযোগ বন্ধ থাকে। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রিলিজ ট্রেন আসার পর ৪২ মিনিটের চেষ্টায় রাত ৮টা ১২ মিনিটে লাইনচ্যুত বগি দুটির উদ্ধার কাজ শেষ হয়। তবে এ ঘটনায় কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com