যাত্রাবাড়ী থেকে অজ্ঞাতনামা ব্যক্তির মরদেহ উদ্ধার
প্রকাশ : ০২ মে ২০২৩, ২৩:৪৭
যাত্রাবাড়ী থেকে অজ্ঞাতনামা ব্যক্তির মরদেহ উদ্ধার
ঢামেক প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর যাত্রাবাড়ীর পার্কের পাশ থেকে অজ্ঞাতনামা (৫৫) এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ।


মঙ্গলবার (২ মে) বিকেল চারটার দিকে মরদেহ উদ্ধার করে রাত সাড়ে আটটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।


যাত্রাবাড়ী থানার এসআই আসাদুজ্জামান জানান, মৃত ব্যক্তি ভবঘুরে প্রকৃতির। আমরা খবর পেয়ে ঘটনাস্থল যাত্রাবাড়ী পার্কের পশ্চিম পাশে বাদাম গাছের নিচ থেকে তার মরদেহ উদ্ধার করি। পরে আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়।


তিনি আরো জানান, মৃত ব্যক্তির পরিচয় এখনো পাওয়া যায়নি। এলাকায় খোঁজ নিয়ে জানা যায় তিনি ওই পার্কের ভিতরে ঘুমাতেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অসুস্থজনিত কারণে তার মৃত্যু হতে পারে। সিআইডির ক্রাইম সিন'কে খবর দেয়া হয়েছে। ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে হয়তো তার পরিচয় জানা যেতে পারে।


অপরদিকে রাজধানীর যাত্রাবাড়ীর কাজলা ঝিল পার থেকে উদ্ধার হওয়া নারীর মরদেহের পরিচয় মিলেছে। তার নাম বিলকিস বেগম (৯০), তিনি মানসিক রোগী ছিলেন।


গত ১৩ এপ্রিল সকালের দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ছেলের বাসা থেকে বের হন ওই দিন থেকে নিখোঁজ হন তিনি।মঙ্গলবার (২ মে) সন্ধ্যার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে স্বজনেরা তার পরনের পোশাক দেখে তার নাম-পরিচয় নিশ্চিত করেছেন।


এরপর যাত্রাবাড়ী থানা পুলিশ তাদের কাছে মরদেহটি হস্তান্তর করেছে। এর আগে গত ৩০ এপ্রিল দুপুরে কাজলারপার স্কুলগলির ঝিল থেকে ওই নারীর মরদেহ উদ্ধার করে যাত্রাবাড়ী থানা পুলিশ।


লাশের পরিচয় সনাক্তকারী নাতনি ইয়ানুর বেগম জানান, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলার মিজমিজি আব্দুল আলীরপুল এলাকায় মেঝ ছেলে আবু তাহেরের বাসায় থাকতেন বিলকিস বেগম। কয়েক বছর যাবত মানসিক সমস্যায় ভূগছিলেন। এর আগেও ৪ বার বাসা থেকে বেরহয়ে যেত একাই। পরে বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করে তাকে বাসায় নিয়ে আসা হতো।


তিনি বলেন, গত ১৩ এপ্রিল সকাল ৬টার দিকে বাসা থেকে বেরিয়ে যান বিলকিস বেগম। এরপর এলাকায় খোঁজা হয় তাকে। না পেয়ে পরদিন সিদ্ধিরগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করাহয়। পরে আজ (২ মে) আমারা যাত্রাবাড়ী থানায় যাই। সেখানে পুলিশের কাছে উনার ছবিতে পরনের কাপড় দেখে নিশ্চিত হই, এটি বিলকিস বেগমের মরদেহ। তবে কীভাবে তার মৃত্যু হয়েছে, এ বিষয়ে আমরা জানতে পারিনি।


এ বিষয়ে যাত্রাবাড়ী থানার এসআই মো. মনির হোসেন জানান, মরদেহটি যখন উদ্ধার করা হয় তখন তা পঁচে-ফুলে গিয়েছিল। সেজন্য তার চেহারা দেখে চেনার উপায় ছিল না। সেদিন অজ্ঞাতনামা হিসেবে মর্গে রাখা হয়। তার পরিবারের লোকজন মরদেহটি সনাক্ত করেছেন। সালোয়ার-কামিজ, গলার তাবিজ সেজন্য মরদেহটি তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।


তিনি আরও বলেন, ওই বৃদ্ধার বাড়ি ভোলা জেলার চরফ্যাশন থানা ওসমানগঞ্জে, স্বামীর নাম মৃত সিরাজুল হক। ৩ ছেলে ও ৩ মেয়ের জননী ছিলেন তিনি।


বিবার্তা/বুলবুল/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com