অসহায় কৃষকের ধান কেটে দিল রংপুর জেলা ছাত্রলীগ
প্রকাশ : ০১ মে ২০২৩, ২০:০৯
অসহায় কৃষকের ধান কেটে দিল রংপুর জেলা ছাত্রলীগ
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শ্রমিক সংকট ও মজুরি বৃদ্ধিতে সমস্যায় পড়ছেন প্রান্তিক পর্যায়ের চাষীরা। অনেকেই অর্থাভাবে ধান কাটা নিয়ে বিপাকে পড়ছেন। এই সংকট কাটাতেই কৃষকের পাশে এগিয়ে এসেছেন রংপুর জেলা ছাত্রলীগ।


সোমবার (০১ লা মে ) দুপুরে রংপর নগরীর দর্শনার মানজাই এলাকায় কৃষক মিজান মিয়ার জমির ধান কেটে বাড়িতে পৌঁছে মাড়াই করে দিয়েছেন ছাত্র সংগঠনটির নেতাকর্মীরা। মানবিক সহায়তামূলক এ কার্যক্রমে নেতৃত্ব দেন রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির হোসেন ও সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপলসহ সংগঠনর বিভিন্ন পর্যায়ের কর্মীরাক।


কৃষক মিজান মিয়া বলেন,খেতের ধান পাকার পরও তা কাটতে না পারায় দুশ্চিন্তায় পড়েছিলাম। কালবৈশাখী ঝড় ও বৃষ্টির কারণে ক্ষতির শঙ্কাও করছিলাম। মিডিয়ার মাধ্যমে জানতে পারি ছাত্রলীগ অসহায় কৃষকদের ধান কেটে দিচ্ছে। তা দেখে স্থানীয় ছাত্রলীগ নেতাদের সঙ্গে যোগাযোগ করলে অন্তত ৫০ থেকে৬০ জন আমার ক্ষেতের ধান কেটে দিয়েছে। এজন্য আমি ছাত্রলীগের নেতাকর্মীদের কাছে কৃতজ্ঞ।


তিনি আরও বলেন, ছেলেগুলো গরমে ঘেমে একাকার হলেও ধান কাটা বন্ধ রাখেন নি। শুধু তাই না, ধান কাটা শেষে তা মাড়াই করে বাড়ির গোলা পর্যন্ত পৌঁছে দিয়েছে। আমার কোনো খরচ হয়নি। তাদের আন্তরিকতায় আমি প্রধানমন্ত্রীসহ ছাত্রলীগের সবার প্রতি চির কৃতজ্ঞ।


এদিকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপল বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগ করোনাকলীন সময় থেকে বিভিন্ন ভাবে কৃষককে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে কৃষকের ধান কাটা শুরু করেছি। ধীরে ধীরে সব উপজেলায় সব ইউনিটকে কাজ করার তাগিদ দেওয়া হয়েছে।


এদিকে ধান কাটা ও মাড়াই প্রসঙ্গে জানতে চাইলে রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির হোসেন বলেন, কৃষকরা যখনই শ্রমিক সংকটে পরছেন ঠিক তখনই আমরা ছাত্রলীগ এগিয়ে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন তাই ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে আমরা এ কার্যক্রম পরিচালনা করছি।


তিনি আরও বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা সবসময় মানুষের পাশে ছিল, আছে এবং আগামীতেও থাকবে। আমরা করোনা মহামারির মধ্যেও কৃষকের জমির ধান কেটে ও মাড়াই করে দিয়েছি।এখনো আমরা বিভিন্ন সেবামূলক কার্যক্রম অব্যাহত রাখতে সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি।


বিবার্তা/সেলিম/এনএস


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com