সিংড়ায় ট্রান্সফরমার চুরির হিড়িক
প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৩, ১৯:০৬
সিংড়ায় ট্রান্সফরমার চুরির হিড়িক
সিংড়া (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের সিংড়ায় বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির হিড়িক পড়েছে। গত দুই রাতে উপজেলার শেরকোল ও রামানন্দ খাজুরা ইউনিয়নে আটটি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এতে কৃষকের মাঝে আতংক বিরাজ করছে। বোরো ধান কাটা মৌসুমে কাজকর্ম ফেলে অনেকেই রাত জেগে ট্রান্সফরমার পাহারা দিচ্ছে।


এলাকাবাসীরা জানান, সিংড়া উপজেলায় বোরো ধান কাটার মৌসুম শুরু হয়েছে। ধান কাটার ব্যস্ততা ও মাঠ ফাঁকা হয়ে যাওয়ায় গতকাল সোমবার রাতে হঠাৎ তেলিগ্রাম ও রাণীনগর বিল থেকে ১০ কেভি ৩টি ও ৫ কেভি ২টি বৈদ্যুতিক সেচ ট্র্যান্সফরমার চুরি হয়ে যায়। এর আগে রোববার রাতে রামানন্দ খাজুরা ইউনিয়নের তালহারা মাঠ থেকে আবু হানিফ নামের এক কৃষকের একটি গভীর নলকূপের ১০ কেভি ৩টি ট্রান্সফরমার চুরি হয়ে যায়।


নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ সিংড়া জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার শাহাদত হোসেন ট্র্যান্সফরমার চুরি যাওয়ার বিষয়ে বিবার্তাকে বলেন, বিষয়টি প্রশাসনকে জানান হয়েছে। আর কৃষকদের সেচ শেষ হলেই আবেদন পেলেই সঙ্গে সঙ্গে ট্রান্সফরমার নামাতে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।


সিংড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম বিবার্তাকে বলেন, চুরি যাওয়ার বিষয়টি আজকের আইন-শৃংখলা সভায় আলোচনা হয়েছে। বিষয়টি নিয়ে কাজ করবেন। তবে চুরি রোধে জনপ্রতিনিধিসহ সকলের সহযোগিতা কামনার করেন তিনি।



বিবার্তা/ রাজু/ রোমেল/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com