দৌলতপুরে অগ্নিকাণ্ডে ২ বোনের মর্মান্তিক মৃত্যু : শোকে স্তব্ধ এলাকাবাসী
প্রকাশ : ২০ এপ্রিল ২০২৩, ১৭:০৮
দৌলতপুরে অগ্নিকাণ্ডে ২ বোনের মর্মান্তিক মৃত্যু : শোকে স্তব্ধ এলাকাবাসী
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ায় দৌলতপুরে আগুনে পুড়ে দুই বোনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বুধবার বিকেলে উপজেলার রিফাইতপুর ইউনিয়নের দিঘলকান্দি গ্রামে আগুনে পুড়ে দগ্ধ হয়ে শিশু কন্যাদ্বয়ের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় শোকে স্তব্ধ হয়ে পড়েছে পুরো এলাকাবাসী। কান্না থামছেনা বাবা মায়ের।


আর দু’দিন পরেই আনন্দের ঈদ। ঈদকে রঙিন করতে দুখু মিয়া নতুন পোষাক কিনেছিল কন্যাদ্বয়ের জন্য। নতুন পোষাক পেয়ে ৮ বছরের শিশু কন্যা সোনিয়া ও ২ বছরের শর্মিলার চোখে মুখে ছিল আনন্দের ঝিলিক। কিন্তু আগুনে পুড়ে সব আনন্দ ছাই হয়েছে। পুড়ে ভষ্মিভূত বাবা মায়ের স্বপ্ন। তাদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে দিঘলকান্দি গ্রামের বাতাস। বাবা দুখু মিয়া ও তার স্ত্রী’র কান্নায় এখন সম্বলে পরিণত হয়েছে। আগুনে বাড়ি পুড়ে ছাই হয়ে যদি তাদের কন্যা দু’টি বেঁেচ থাকতো তাতে তেমন কষ্ট হতোনা। সম্পদ পুড়লে বা হারালে পাওয়া যায় কিন্তু সন্তানদের পাব কোথায়। কে ফিরে দিবে আমাদের আদরের সন্তানদের। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে দিঘলকান্দি গ্রামে আগুনে পুড়া বাড়িতে গেলে এমনই বিলাপ করতে দেখা গেছে সন্তান হারা বাবা মায়ের। 


দুখু মিয়ার রান্না ঘরের চুলা থেকে যখন প্রতিবেশীর বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে, তখনও সোনিয়া ও শর্মিলা নিজ ঘরে নতুন পোষাক জড়িয়ে ঘুমিয়ে স্বপ্নে বিভোর ছিল। আগুনের তাপ যখন তাদের গায়ে লাগে তখন বড়বোন ছোটবোনকে নিয়ে ঘরের খাটের তলে অবস্থান নেয়। কিন্তু তাতেও রক্ষা পায়নি তারা। ঘরের আসবাবপত্রের সাথে তারাও পুড়ে ভষ্মিভূত হয়। পরে ফায়ার সার্ভিস দল গিয়ে আগুন নিয়ন্ত্রণ করলে অগুনে ভষ্মিভূত বাড়ি থেকে মিলে দুই শিশু কন্যার পুড়া দগ্ধ মৃতদেহ। এমন মৃত্যুতে হতবাক হয়ে পড়ে পরিবারের লোকজনসহ পুরো এলাকাবাসী। 


এদিকে আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যুর খবরে দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন, রিফাইতপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রশিদ বাবলু আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ পরিবারদের নগদ অর্থসহ ত্রাণ সহায়তা দিয়েছেন। দিয়েছেন শান্তনা নিহত শিশুদের বাবা মাকে।


ঈদ সবার জন্য আনন্দের বার্তা নিয়ে আসলেও আকষ্মিক দূর্ঘটনা সে আনন্দ কারো জন্যে হয় বেদনার ও কষ্টের। তেমনি হয়েছে দিঘলকান্দি গ্রামের দুখু মিয়ার।


দৌলতপুর উপজেলার দিঘলকান্দি গ্রামের দুখু মিয়ার রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন দ্রুত ঘরে ছড়িয়ে পড়লে ঘুমিয়ে থাকা দুখু মিয়ার দুই শিশু কন্যা সোনিয়া ও শর্মিলা পুড়ে দগ্ধ হয়ে মারা যায়। আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে দুইটি বাড়ি।


আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যুর বিষয়ে দৌলতপুর থানার ওসি মজিবুর রহমান জানান, নিহত শিশুদের ময়নাতদন্ত ছাড়াই বুধবার রাতে দাফন সম্পন্ন করা হয়েছে। আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারদের সার্বিক সহায়তা দেওয়া হচ্ছে।


বিবার্তা/শরীফুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com