ভালুকায় বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের কর্মবিরতি
প্রকাশ : ১৩ এপ্রিল ২০২৩, ২২:৩২
ভালুকায় বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের কর্মবিরতি
ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের ভালুকায় মার্চ মাসের বেতন, ঈদ বোনাস ও চলতি মাসের অর্ধেক বেতনের দাবিতে কর্মবিরতি পালন করেছেন এডাম টেক্সটাইল লিমিটেড নামক কারখানার শ্রমিকরা।


বৃহষ্পতিবার (১৩ এপ্রিল) সকাল থেকে শ্রমিকরা তাদের কর্মবিরতি শুরু করেন। কারখানাটির অবস্থান উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের কাশর গ্রামে।


শ্রমিক ও শিল্প পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের কাশর গ্রামে অবস্থিত এডামস টেক্সটাইল লিমিটেড নামের ওই কারখানাটিতে প্রায় পাঁচ শতাধিক নারী পুরুষ শ্রমিক কর্মরত আছেন। বৃহষ্পতিবার ঘটনার দিন শ্রমিকরা কারখানায় গিয়ে তাদের মার্চ মাসের বেতন, ঈদ বোনাস ও চলতি মাসের অর্ধেক বেতন দাবি করেন। কারখানা কর্তৃপক্ষ ওই সময় শ্রমিকদেরকে ১৬ এপ্রিল ঈদ বোনাস, ঈদের ছুটির আগে এপ্রিল ও গত মার্চ মাসের বেতন দেরয়া কথা জানান। কিন্তু, শ্রমিকরা কারখানা কর্তৃপক্ষের কথায় কান না দিয়ে কাজ ফেলে কারখানার বেতর কর্মবিরতি শুরু করেন।


পরে খবর পেয়ে শিল্প পুলিশ-৫ ময়মনসিংহ জোনের সিনিয়র সহকারী পুলিশ সুপার কাজী সাইদুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের সাথে কথা বলে পরিস্থিতি শান্ত রাখেন। তবে, শ্রমিকরা তাদের কর্মবিরতি অব্যাহত রাখে।


শিল্প পুলিশ-৫ ময়মনসিংহ জোনের সিনিয়র সহকারী পুলিশ সুপার কাজী সাইদুর রহমান জানান, গত মার্চ মাসের বেতন, ঈদ বোনাস ও চলতি মাসের অর্ধেক বেতনের দাবিতে এডাম টেক্সটাইল লিমিটেড শান্তিপূর্নভাবে তাদের কর্মবিরতি পালন করেছেন। কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বর্তমানে পরিবেশ শান্ত রয়েছে।


এ ব্যাপারে এখন পর্যন্ত কারখানা কর্তৃপক্ষের বক্তব্য পাওয়া যায়নি।


বিবার্তা/সাজ্জাদুল/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com