ঢাকার ৪ কারাগারের জন্য কেনা হচ্ছে ১৩০ টি মোবাইল জ্যামার
প্রকাশ : ১২ এপ্রিল ২০২৩, ১৭:৫৫
ঢাকার ৪ কারাগারের জন্য কেনা হচ্ছে ১৩০ টি মোবাইল জ্যামার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা ও কাশিমপুর কারাগারসহ চারটি কারাগারের জন্য ১৩০টি কম্প্রিহেনসিভ মোবাইল ফোন জ্যামার কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সুরক্ষা সেবা বিভাগের অধীন কারা অধিদপ্তর, এ বিষয়ে নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।


১২ এপ্রিল, বুধবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা অনুষ্ঠিত হয়।


সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সাংবাদিকদের বলেন, সুরক্ষা সেবা বিভাগের অধীন কারা অধিদপ্তর কর্তৃক ৪টি কারাগারের জন্য ১৩০টি মোবাইলফোন জ্যামার সরাসরি ক্রয় পদ্ধতিতে (ডিপিএম) কেনার নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে। কারাগারগুলোর মধ্যে রয়েছে- ঢাকা, কাশিমপুর-২, কাশিমপুর হাইসিকিউরিটি এবং নারায়ণগঞ্জ কারাগার।


সাঈদ মাহবুব খান জানান, অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ১ লাখ ১০ হাজার ইভিএমের মাদার বোর্ড, সিপিইউ, স্ক্রিন, ফিঙ্গার প্রিন্ট রিডার, কার্ড রিডার, প্রিন্টার, ই-লিঙ্ক প্যানেল, ইন-বিল্ট স্পিকার ইত্যাদি যন্ত্রাংশ ক্রয় ও রক্ষণাবেক্ষণ সংক্রান্ত ভৌত সেবা বাংলাদেশ মেশিন টুলস্ ফ্যাক্টরি লিমিটেড থেকে সরাসরি ক্রয় পদ্ধতিতে ক্রয়ের আর একটা প্রস্তাব আনা হয়। তবে সংশ্লিষ্টরা প্রস্তাবটি ফিরিয়ে নিয়েছেন।


অতিরিক্ত সচিব জানান, আজ অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির নবম এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১৪তম সভা অনুষ্ঠিত হয়েছে। অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ২টি এবং ক্রয়-কমিটির অনুমোদনের জন্য ১৬টি প্রস্তাব উপস্থাপন করা হয়েছে।


বিবার্তা/মোবারক/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com