খুন করার ২০ বছর পর র‍্যাবের জালে ধরা
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৩, ১৬:৫৯
খুন করার ২০ বছর পর র‍্যাবের জালে ধরা
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের হাটহাজারীতে চাঞ্চল্যকর তিন ভাইকে হত্যা মামলার অন্যতম আসামি আবুল কালাম চৌধুরীকে (৭০) গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। খুনের ঘটনার পর ২০ বছর আত্মগোপনে থাকা এই আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব।


৮ এপ্রিল, শনিবার র‍্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে ৭ এপ্রিল, শুক্রবার রাতে নগরের চান্দগাঁও থানা এলাকার একটি ভাড়া বাসা থেকে তাকে গ্রেফতার করে র‍্যাবের একটি অভিযানিক টিম।


গ্রেফতারকৃত আবুল কালাম হাটহাজারী উপজেলার চারিয়া কাজী পাড়া এলাকার মৃত আব্দুল লতিফ চৌধুরীর ছেলে। তিনি আলোচিত ট্রিপল মার্ডারের ঘটনার পর থেকে ২০ বছর পলাতক ছিলেন। বিচার প্রক্রিয়া শেষে আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।


র‍্যাব জানায়, ২০০৩ সালের ২৬ মে হাটহাজারীর চারিয়া কাজীপাড়া এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে গুলিবর্ষণ ও কিরিচ দিয়ে কুপিয়ে আপন তিন ভাই আবুল কাশেম, আবুল বশর ও বাদশাকে নির্মমভাবে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে ২০ জনকে আসামি করে হাটহাজারী থানায় মামলা দায়ের করে।


মামলাটির তদন্ত শেষে ২০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। মামলাটির বিচারপ্রক্রিয়া শেষে আসামিদের বিরুদ্ধে সাজা দেয়া হয়।


চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, ‘ট্রিপল মার্ডারের মামলায় আসামি আবুল কালাম চৌধুরীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছিল। হত্যাকাণ্ডের পর থেকে তিনি দীর্ঘ ২০ বছর আত্মগোপনে ছিলেন। তাকে বিশেষ অভিযান পরিচালনা করে গ্রেফতার করা হয়েছে।’


বিবার্তা/জাহিদ/মোবারক/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com