সার্ভার সমস্যা, হিলি ইমিগ্রেশন দিয়ে যাত্রী পারাপারে ভোগান্তি
প্রকাশ : ৩১ মার্চ ২০২৩, ১৯:২৩
সার্ভার সমস্যা, হিলি ইমিগ্রেশন দিয়ে যাত্রী পারাপারে ভোগান্তি
হিলি, দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সার্ভারের সমস্যার কারণে দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে বাংলাদেশ ও ভারতের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপারে ধীর গতিতে চলছে। ইমিগ্রেশন চেকপোস্টের অভ্যন্তরে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে হচ্ছে পাসপোর্ট যাত্রীদের। ফলে দুর্ভোগে পড়েছেন ভারতে চিকিৎসা নিতে যাওয়া অসুস্থ রোগী ও দুই দেশের মধ্যে যাতায়াতকারী নারী-পুরুষরা।


শুক্রবার (৩১ মার্চ) দুপুরে হিলি ইমিগ্রেশন চেকপোস্টে গিয়ে দেখা যায়, ইমিগ্রেশন চত্ত্বরে অনেক যাত্রী ভারতে যাওয়ার অপেক্ষায় বসে আছেন। কেউ চিকিৎসা, কেউ আত্মীয়র বাড়িতে, কেউ ব্যবসা, কেউবা ভ্রমণে যাওয়ার জন্য হাতে পাসপোর্ট ভিসা নিয়ে দাঁড়িয়ে-বসে আছেন ইমিগ্রেশন চেকপোস্টের সামনে ও আশপাশের এলাকায়। দীর্ঘ সময় ধরে তাদের এই অপেক্ষা। কখন এসব পাসপোর্টধারী যাত্রীরা ভারতে যেতে পারবেন তা জানেন না তারা। আবার ভারত থেকে দেশে চলে আসা যাত্রীদেরও একই অবস্থা। সার্ভার সমস্যার কারণে দেশে আসার পরও বিলম্ব হচ্ছে নিজ বাড়ি ফিরতে তাদের। গতকাল দুপুর থেকে হঠাৎ সার্ভার বন্ধ থাকায় বিপাকে পড়েছেন দুই দেশের যাত্রীরা। তবে লোকাল সার্ভার দিয়ে কাজ করছেন এই ইমিগ্রেশনের কর্মকর্তারা। এতে দুই দেশের যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে বলে জানান ইমিগ্রেশন কতৃপক্ষ। 


দিনাজপুরের ফুলবাড়ি থেকে ভারতে যাওয়া যাত্রী শ্যামল চন্দ্র বলেন, ভারতে আত্মীয়র যাবে বলে সকাল সকালে ইমিগ্রেশনে এসেছি। এখানে এসে শুনতেছি সার্ভারের না কি সমস্যা। দীর্ঘ সময় ধরে বসে আছি জানি না কখন ভারতে যাওয়া হবে।


গাইবান্ধার পলাশবাড়ী ভারতে চিকিৎসা নিতে যাওয়া যাত্রী শাহাবুদ্দিন মিয়া বলেন, আমার বাবা অসুস্থ। বাবার চিকিৎসার ভারতে যাবো। সার্ভার সমস্যার কারণে বই দিয়ে দীর্ঘ সময় অপেক্ষায় আছি জানিনা কখন সিরিয়াল পাবো। চিন্তায় পড়েছি  তাড়াতাড়ি ভারতে পৌঁছানো দরকার। 


ভারত থেকে নিজ দেশে ফিরে আসা যাত্রী সুজলা কান্তি বলেন, ভারতে পিসির বাড়ী গিয়েছিলাম। নিজ দেশে এসে সার্ভার সমস্যার কারণে অনেক সময় ধরে বসে আছি। 


এবিষয়ে হিলি ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আশরাফুল বলেন, গতকাল বৃহস্পতিবার দুপুর নাগাদ থেকে আমাদের হিলি ইমিগ্রেশনের সার্ভার বন্ধ রয়েছে। ঢাকায় সার্ভার আপডেট এর কাজ চলছে।


তিনি আরও জানান, গতকাল রাতে লোক ঢাকায় পাঠানো হয়েছে। আশা করছি দ্রুতে সার্ভারের সমস্যা দূর হবে। আমরা গতকাল থেকে লোকাল সার্ভার দিয়ে সব কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এতে সময় একটু বেশি লাগছে। তবে দুই দেশে পাসপোর্ট যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি। 


বিবার্তা/রববানী/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com