হিলি'র বোয়ালদাড়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘরের চাবি ও দলিল হস্তান্তর
প্রকাশ : ২৯ মার্চ ২০২৩, ১৮:৫৪
হিলি'র বোয়ালদাড়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘরের চাবি ও দলিল হস্তান্তর
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হিলি'র বোয়ালদাড় ইউনিয়নে প্রধানমন্ত্রীর'র উপহার দেওয়া ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে।


'আশ্রায়ণের অধিকার শেখ হাসিনার উপহার' এই স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষে আশ্রায়ণ প্রকল্প-২ আওতায় দিনাজপুরের সীমান্তবর্তী হাকিমপুর হিলি উপজেলার বোয়ালদাড় ইউনিয়নে ৭১ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী'র উপহারের দুই শতক জমির দলিল ও পাকা ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।


বুধবার (২৯ মার্চ) বোয়ালদাড় ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিয়নের আশ্রায়ণ প্রকল্প-২ এর আওতায় ৭১ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে আনুষ্ঠানিকভাবে দুই শতক জমির দলিল ও পাকা ঘরের চাবি হস্তান্তর করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছদরুল ইসলাম।


এসময় উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান নাজমুল হোসেন, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা সোহরাব আলী, ইউপি সদস্য বকুল হোসেন, মাসুদ রানা; মহিলা ইউপি সদস্য বুলবুলি খাতুন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি জাকির হোসেন প্রমুখ।


ঘরের দলিল ও চাবি হাতে পেয়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের সবাই উচ্ছ্বাস প্রকাশ করেন। এদের মধ্যে লোকমান হোসেন, রেনু বেগম, লিপি বেগমসহ উপকারভোগী বেশ কয়েকজন জানান; তারা কেউ থাকতেন অন্যের বাড়ির আশ্রিত হয়ে, কেউ ভাড়া বাসায়, কেউ যাযাবরের মতো কারোরই স্থায়ী ঠিকানা ছিলনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমিসহ ঘর উপহার দেওয়ায় তাদের এখন নিজ ঠিকানা হয়েছে। তারা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন, সেইসাথে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।


ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছদরুল ইসলাম বলেন, বর্তমান সরকার গরীবের সরকার, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছে বলেই ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যরা কোন প্রকার টাকা পয়সা ছাড়াই জমির দলিল ও পাকা ঘর পাচ্ছে।


তিনি আরও বলেন, গত ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে "আশ্রয়ন প্রকল্প-২" এর আওতায় নির্মাণ হওয়া ঘর উদ্বোধন করেন। আজ ইউনিয়ন পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার "আশ্রয়ন প্রকল্প-২" এর আওতায় আমার বোয়ালদাড় ইউনিয়নে চতুর্থ পর্যায়ে ৭১টি পরিবারের নিকট আনুষ্ঠানিক ভাবে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। কোন ইউপি সদস্য বা কোন প্রতারক চক্র যেন একটি টাকাও তাদের কাছ থেকে না নিতে পারেন এবিষয়ে ইতিপূর্বে সাবধান করে দেওয়া হয়েছে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর- এ আলম জানান, “আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এই শ্লোগানে মুজিববর্ষের মধ্যে দেশের প্রতিটি মানুষের জন্য নিরাপদ আবাসন নিশ্চিতে কাজ করে যাচ্ছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ও তত্বাবধায়নে মুজিববর্ষে উপজেলায় ৫১০টি ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর তৈরি করা হয়েছে। চতুর্থ পর্যায়ে ১৪৪ টি পরিবারের সদস্যদের জন্য দুই শতক জমির দলিল ও পাকা ঘরের চাবি শতভাগ যাচাই-বাছাই শেষে ইউপি চেয়ারম্যানের মাধ্যমে হস্তান্তরের নির্দেশ দেওয়া হয়েছে।


তিনি আরও জানান, ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০২০-২১ অর্থ বছরের "আশ্রয়ণ প্রকল্প-২" এর আওতায় প্রথম পর্যায়ে ১৪৫টি , দ্বিতীয় পর্যায়ে ১১০টি, তৃতীয় পর্যায়ে ৮০টি, চতুর্থ পর্যায়ে ১৪৪ টি এবং অন্যান্য সময়ে ৩১ টি ঘরসহ মোট ৫১০টি ঘর তৈরি করে দেওয়া হয়েছে। প্রতিটি ঘর তৈরিতে ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। এরমধ্যে চতুর্থ পর্যায়ে বোয়ালদাড় ইউনিয়নে ৭১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট পাকা ঘর ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে।


বিবার্তা/রব্বানী/মোবারক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com