হিলিতে নানা আয়োজনে স্বাধীনতা দিবস পালিত
প্রকাশ : ২৬ মার্চ ২০২৩, ১৬:৩৫
হিলিতে নানা আয়োজনে স্বাধীনতা দিবস পালিত
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পবিত্র মাহে রমজান এর ভাবগাম্ভীর্য বজায় রেখে দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে দিনাজপুরে হাকিমপুর হিলিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।


২৬ মার্চ রবিবার ভোরে ৩১ বার তোপধ্বনি এবং সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৭ টায় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে উপজেলা প্রশাসন, থানা পুলিশ, বাংলাদেশ স্কাউটস উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক এবং বিভিন্ন শ্রেণি ও পেশার সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা নিবেদন শেষে মুক্তিযুদ্ধে নিহতদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।


এরপর সকাল ১০ টায় হাকিমপুর সরকারি ডিগ্রি কলেজ মাঠে পায়রা উড়িয়ে ও আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুন উর রশিদ হারুন।


সমগ্র হাকিমপুর উপজেলা বাসীর উদ্দেশ্য বক্তব্য পাঠ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম।


পরে কলেজ মাঠে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ বাহিনী ও শিক্ষার্থীদের খেলাধুলা অনুষ্ঠিত হয়। এছাড়াও আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান, বিশেষ প্রার্থনা, হাসপাতাল ও এতিমখানায় ভালো খাবার পরিবেশনের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।


এসময় সেখানে সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোকলেদা খাতুন মীম, ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্যামল কুমার দাস, উপজেলা কৃষি অফিসার ড.মমতাজ সুলতানা, অতিরিক্ত কৃষি অফিসার আরজেনা বেগম, ওসি আবু সায়েম মিয়া, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সোহরাব হোসেন প্রতাব মল্লিক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, বোয়ালদাড় ইউপি চেয়ারম্যান ছদরুল ইসলাম, আলিহাট ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান, প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজার রহমান মিলন, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বুলু, বাংলাদেশ স্কাউটস হাকিমপুর উপজেলা শাখার কমিশনার আনারুল ইসলাম টুকু, সাধারণ সম্পাদক কাওসার রহমান, কাব লিডার মুহিদুল ইসলাম, ইউনিট লিডার মুনসুর রহমানসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ ও আওয়ামী লীগের দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/রাববানী/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com