বেরোবির সাথে জার্মানির দুটি উন্নয়ন সংস্থার সমঝোতা চুক্তি স্বাক্ষরিত
প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ১৮:২৩
বেরোবির সাথে জার্মানির দুটি উন্নয়ন সংস্থার সমঝোতা চুক্তি স্বাক্ষরিত
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উচ্চশিক্ষা  ও গবেষণাক্ষেত্রে  সহযোগিতার লক্ষ্যে জার্মান আন্তর্জাতিক সংস্থা জিআইজেড, জার্মান রিটেইলার কিক এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) রংপুরের মধ্যে ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। 


আজ বুধবার, ২২ মার্চ দুপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সিন্ডিকেট কক্ষে এই সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী, জিআইজেড এর প্রজেক্ট ম্যানেজার ড. ক্রিস্টিয়ান বখম্যান এবং কিক এর প্রতিনিধি মনজুর হোসেন কাশফিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।


অনুষ্ঠানে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ বলেন, এই সমঝোতা চুক্তি দরিদ্র ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর শিক্ষার্থীদের উচ্চশিক্ষা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। গুণগত উচ্চশিক্ষা নিশ্চিত এবং ঝরে পড়া শিক্ষার্থীদের পড়ালেখার সুযোগ সৃষ্টির জন্য জার্মানির সংস্থা দু’টিকে ধন্যবাদ জানান তিনি।


জিআইজেড এর প্রজেক্ট ম্যানেজার ড. ক্রিস্টিয়ান বখম্যান বলেন, বাংলাদেশে গুণগত উচ্চশিক্ষা নিশ্চিত করার পাশাপাশি সামাজিক বৈষম্য নিরসনে কাজ করছে জার্মানির এই সংস্থা। তাদের এই কার্যক্রমের মাধ্যমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মেধাবী শিক্ষার্থীরা গবেষণা ও উচ্চশিক্ষায় আরো দক্ষ হয়ে উঠবে। যা বাংলাদেশের টেকসই উন্নয়নের ক্ষেত্রে অবদান রাখবে।


চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা এবং বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভিন্ন দপ্তরের পরিচালকবৃন্দ, শিক্ষক-কর্মকর্তাবৃন্দ জিআইজেড এবং কিক এর প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।  চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের পরে জার্মান উন্নয়ন সংস্থার প্রতিনিধিদল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি, একাডেমিক ভবনের ক্লাসরুম ও ল্যাবরেটরি পরিদর্শন করেন। 


বিবার্তা/সেলিম/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com