লামায় প্রধানমন্ত্রীর উপহারের ঘরে উঠলেন ৪০ ভূমি ও গৃহহীন পরিবার
প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ১৬:৪৮
লামায় প্রধানমন্ত্রীর উপহারের ঘরে উঠলেন ৪০ ভূমি ও গৃহহীন পরিবার
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আজ বুধবার, ২২ মার্চ সকালে সারা দেশে ৩৯ হাজার ৩৬৫ পরিবারের মাঝে ভূমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 


এর মধ্যে বান্দরবান জেলার লামা উপজেলায় উপহারের জমি, ঘর, চাবি ও দলিল পেলেন ৪০ ভূমি ও গৃহহীন পরিবার। উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে উপকারভোগী এসব পরিবারের হাতে দলিল তুলে দেন, উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার। 


তিনি বলেন, 'মুজিব শতবর্ষ' উপলক্ষে ভূমি ও গৃহহীন "ক" শ্রেণির পরিবারদের পুনর্বাসনের নিমিত্তে প্রকল্পের ৪র্থ পর্যায়ে উপজেলায় ৪০টি ঘরের মধ্যে ২৫টি সেমিপাকা ও ১৫টি মাচাং ঘর রয়েছে। 


বুধবার থেকে উপকারভোগীরা পরিবার পরিজন নিয়ে উপহারের ঘরে উঠবেন। এদিকে কিছুদিন আগেও ঘর ছিল না উপজেলার লামা সদর ইউনিয়নের মেউলারচর মার্মা পাড়ার বাসিন্দা ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ক্যাহ্লাপ্রু মার্মার। 


আজ তিনি প্রধানমন্ত্রীর দেয়া উপহারের স্বপ্নের ঘরে উঠবেন। এ ঘর পেয়ে তিনি এখন আনন্দে আত্মহারা। তিনি বলেন, এই ধারা চলতে থাকলে আমার মত আরও গৃহহীনরা পর্যায়ক্রমে একটি করে ঘরের মালিক হয়ে সুখে শান্তিতে থাকতে পারবেন। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ক্যহ্লাপ্রু  মার্মা।


দলিল হস্তান্তর অনুষ্ঠানে অন্যদের মধ্যে সহকারী কমিশনার (ভূমি) এস এম রাহাদুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য শেখ মাহাবুবুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিলকী রাণী দাশ, ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, ছাচিং প্রু মার্মা, মিন্টু কুমার সেন, নূরুল হোসাইন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদ্বীপ কান্তি দাশ সহ সরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন। 


বিবার্তা/আরমান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com