হাকিমপুর শতভাগ ভূমি ও গৃহহীন মুক্ত
প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ২০:০৬
হাকিমপুর শতভাগ ভূমি ও গৃহহীন মুক্ত
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের সীমান্তবর্তী হাকিমপুর হিলি উপজেলাকে শতভাগ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করলেন দিনাজপুর- ৬ আসনের জাতীয় সংসদ সদস্য মো. শিবলী সাদিক।


১৬ মার্চ বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আশ্রায়ন-২ প্রকল্প উপজেলা টাস্ক ফোর্স কমিটির বিশেষ সভায় হাকিমপুর হিলি উপজেলাকে শতভাগ 'ক' শ্রেণির ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম এর সভাপতিত্বে আশ্রায়ন-২ প্রকল্পের টাস্ক ফোর্সের বিশেষ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই উপজেলাকে শতভাগ ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন তিনি।


এসময় আরও উপস্থিত ছিলেন, হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন, সহকারী কমিশনার (ভূমি) মোখলেদা খাতুন, জেলা পরিষদের সদস্য আব্দুর রহমান লিটন, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন, মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার, প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম খট্রামাধবপাড়া ইউপি চেয়ারম্যান কাওসার রহমান, বোয়ালদাড় ইউপি চেয়ারম্যান ছদরুল ইসলাম, আলিহাট ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু সায়েম মিয়া, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা মনোয়ার হোসেন, শিক্ষা অফিসার হারুন অর রশিদসহ উপজেলার তিনটি ইউনিয়নের ইউপি সদস্য ও পৌরসভার কাউন্সিলর বৃন্দ উপস্থিত ছিলেন।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর- এ আলম জানান, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা মোতাবেক ও জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক এর পরামর্শে হাকিমপুর হিলি উপজেলাকে শতভাগ 'ক' শ্রেণির ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করতে পেরেছি। ইতিমধ্যে চারটি পর্যায়ে উপজেলায় 'ক' শ্রেণির ৫১০ টি আশ্রয়ন প্রকল্পের ঘর হস্তান্তর করেছি। বর্তমানে চতুর্থ পর্যায়ে ১৪৪ টি আশ্রয়ন-২ প্রকল্পের ঘরসহ ৫১০ টি ঘর হস্তান্তর করা হয়েছে। এখন আর এই উপজেলায় কোন ভূমি ও গৃহহীন গরীব দুঃখী নেই। যার ফলে আজ জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক এমপি উপজেলা পর্যায়ে হাকিমপুর হিলি উপজেলাকে শতভাগ ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করেছেন। আগামীতে 'খ' তালিকার আশ্রয়ন প্রকল্পের ঘর দেয়া হবে জানান তিনি।



বিবার্তা/রব্বানী/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com