সাভারে হিন্দু বাড়ি-মন্দির ভাঙচুর
প্রকাশ : ০৯ মার্চ ২০২৩, ১৬:৪৭
সাভারে হিন্দু বাড়ি-মন্দির ভাঙচুর
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জমি দখলকে কেন্দ্র করে সাভারের আশুলিয়ায় হিন্দু ধর্মালম্বী পরিবারের বাড়ি ঘর, দোকানপাট ও মন্দিরে হামলা চালিয়ে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা।


রাতে উপজেলার আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের মোত্তারটেক এলাকায় এ ঘটনা ঘটে। এতে ওই এলাকার হিন্দু ধর্মাবলম্বী পরিবারের সদস্যদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। খবর পেয়ে সাভার উপজেলা প্রশাসন ও আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।


ভুক্তভোগী পরিবারগুলো এ ঘটনার জন্য সাভার সদর ইউনিয়ন পরিষদের এক নং ওয়ার্ডের ইউপি সদস্য মাসুমকে দায়ী করেছেন। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


এলাকাবাসী বলছে,অনেক বছর আগে মোত্তারটেক এলাকার কেশব লাল নামের এক ব্যক্তি প্রায় এক চল্লিশ শতাংশ জমি ওই এলাকার চারটি হিন্দু পরিবারকে বসবাস করার জন্য দিয়ে ভারতে চলে যান। পরে সেই থেকে চারটি হিন্দু পরিবারের সদস্যরা সেখানে বসবাস করে আসছিলো। পরে একটি পক্ষ জাল দলিল তৈরি করে কোটি টাকা মুল্যের ওই জমি কিনে নিয়েছে এই মর্মে কিছু লোক গতকাল ওই জমির চার পাশে বাঁশ দিয়ে বেড়া তৈরি করেন ও তাদেরকে জমি ছেড়ে বাড়ি ঘর অন্য স্থানে নিয়ে যাওয়ার নির্দেশ দেন।


পরে রাতে একদল দুর্বৃত্ত লাঠি সোটা ও ধারালো অস্ত্রে সজ্জে সজ্জিত হয়ে ওই হিন্দু ধর্মালম্বী পরিবারের মাঝে হামলা চালিয়ে বাড়ি ঘর দোকানপাট ভাঙচুর ও পারিবারিক মন্দির ভাঙচুর করে লুটপাট করে পালিয়ে যায়। এসময় দুর্বৃওরা কিছু লাউ গাছও কেটে ফেলেন। পরে সকালে তারা ঘুম থেকে উঠে বাড়ি ঘর ও মন্দিরে তান্ডব চালানোর ঘটনা দেখে আতঙ্কিত হয়ে পড়েন।


ভুক্তভোগী রেখা রানি নামের এক নারী বলেন,দুর্বৃত্তরা যখন হামলা চালায় তখন তাদের বলা হয় বাড়ি ঘর ছেড়ে না গেলে সবাইকে অস্ত্রের মুখে হত্যা করা হবে। দুর্বৃত্তরা এসময় একটি দোকানের মালামাল পুকুরে ফেলেও দেন।


পরে সকালে খবর পেয়ে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম ও আশুলিয়া থানার এস আই নুরুল ঘটনাস্থল পরিদর্শন করে দুর্বৃত্তদের আইনের আওতায় আনা হবে বলে জানান।


বিবার্তা/শরিফুল/নয়ন


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com