গুলিস্তানে বিস্ফোরণ: ভবন মালিকসহ কয়েকজন ডিবি হেফাজতে
প্রকাশ : ০৮ মার্চ ২০২৩, ২৩:৫০
গুলিস্তানে বিস্ফোরণ: ভবন মালিকসহ কয়েকজন ডিবি হেফাজতে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর গুলিস্তানে ভবনে বিস্ফোরণের ঘটনায় ভবনটির মালিকসহ কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।


বুধবার (৮ মার্চ) অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য জানান। তিনি বলেন, আমরা কাউকে আটক করিনি। জিজ্ঞাসাবাদের জন্য আমরা বাড়ির মালিক, দোকান মালিকদের ডেকেছি, তাদের জিজ্ঞাসাবাদ করছি। যারা আহত হয়েছেন, তাদের সঙ্গেও কথা বলছি।


হারুন অর রশীদ বলেন, তাদের কাছে আমরা জানতে চাইবো, নিয়ম অনুযায়ী বেজমেন্টে দোকান দেয়ার কথা না, সুয়ারেজ লাইন, সেপটিক ট্যাংক, ওয়াটার রিজার্ভার এগুলো নিয়মিত রক্ষণাবেক্ষণ হতো কি না, তা আমরা জানতে চাইবো।


তিনি বলেন, কার অবহেলায় এই হতাহতের ঘটনা ঘটলো, তা জানতে জিজ্ঞাসাবাদ করছি। এছাড়া বাহির থেকে কেউ এটা ঘটিয়েছে কি না বা এসব ঘটানোর সুযোগ আছে কি না, তা আমরা খতিয়ে দেখছি।


মঙ্গলবারের এ বিস্ফোরণে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন শতাধিক ব্যক্তি।


এদিকে রাজধানী গুলিস্তানের সিদ্দিক বাজারে বিস্ফোরণের ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে দি লাইফ সেভিং ফোর্স বাহিনী ।


ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৫ কর্মদিবসের মধ্যে তদন্ত কাজ শেষ করে তাদেরকে রিপোর্ট দিতে বলা হয়েছে।


তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- ফায়ার সার্ভিস ঢাকা বিভাগের উপপরিচালক দিনমনি শর্মা (সদস্য সচিব), ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সের ভাইস প্রিন্সিপাল আনোয়ারুল হক (সদস্য) এবং উপসহকারী পরিচালক শামস আরমান (সদস্য)।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com