শিকড়ের ছোঁয়া পেলো না শিশু নাদিম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ০২:০৭
শিকড়ের ছোঁয়া পেলো না শিশু নাদিম
ফেনী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সোনাগাজী উপজেলার উত্তর মজলিশপুর গ্রামের আবুল হোসেন পরিবারের স্বচ্ছলতা ও ভাগ্য বদলের আশায় ১৩ বছর আগে দক্ষিণ আফ্রিকা পাড়ি জমায়। নিজের শ্রম ও মেধায় গড়ে  তোলেন ব্যবসা প্রতিষ্ঠান। সেখানে স্থানীয় এক নারীকে বিয়ে করে সংসার পাতেন তিনি। ১০ বছর আগে  বাংলাদেশি বাবা ও দক্ষিণ আফ্রিকান মায়ের সংসারে  জন্মগ্রহণ করে নাদিম হোসেন। বাবা মায়ের সংসারে ভালোই কাটছিল তার জীবন। তবে তিন বছর আগে বাবা মায়ের বিচ্ছেদে বাবার কাছে  ঠাঁই হয় নাদিমের। সামনের ঈদুল ফিতরের আগে বাবার কোলে চড়ে শিকড়ে ফেরার কথা ছিলো তার। তবে তার আগে গত শুক্রবার দক্ষিণ আফ্রিকায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয় বাবা ছেলের।এ মৃত্যুতে শিকড়ের ছোঁয়া নিতে বাবার জন্মভুমিতে ফেরা হয়নি নাদিমের।


নিহত আবুল হোসেনের পিতা জামাল উদ্দিন বলেন,অনেক বছর দেশে না ফেরায় আবুল হোসেনের উপর তার মায়ের অভিমান ছিল। মায়ের আবদার ও অভিমান ভাঙ্গাতে মৃত্যুর দিন পাঁচেক আগে হঠাৎ আমাকে  ফোন দিয়ে জানায়, ছেলে নাদিম হোসেনকে নিয়ে ঈদুল ফিতরের সময় বাড়ি ফিরবেন। কিন্তু ঈদে আর বাড়ি ফেরা হয়নি তাঁদের। গত শুক্রবার দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয় ছেলে আবুল হোসেন ও নাতি নাদিমের।


তিনি আরো বলেন, ছেলে আমাকে দক্ষিন আফ্রিকা বেড়াতে নিয়ে যায়। দুই বছর সেখানে ছিলাম। নাতি নাদিমকে কোলে পিঠে আফ্রিকার বহু জায়গায় ঘুরেছি। এসময় নাতির সাথে খুনসুটির স্মৃতিচারণ করতে করতে হাউমাউ করে কাঁদতে থাকেন জামাল উদ্দিন। ছেলে আবুল হোসেন ও নাতি নাদিম হোসেনের লাশ দেশে আনতে সরকারের সহযোগিতা চান তিনি।


এদিকে দক্ষিণ আফ্রিকায় নিহত ৫ বাংলাদেশির মৃত্যুর খবর জানার পর ফেনী জেলা প্রশাসকসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধিরা নিহতদের বাড়িতে গিয়ে স্বজনদের খোঁজখবর নিয়েছেন। এ বিষয়ে ফেনীর জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান  বলেন, নিহত ব্যক্তিদের লাশ দেশে নিয়ে আসার ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।


দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়াতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে জানানো হয় একটি প্রাইভেট কার ওয়েস্টার্ন কেপ থেকে কেপটাউন বিমানবন্দরে যাচ্ছিল ৭ বাংলাদেশি। গাড়িটি বেফুর্ট ওয়েস্ট শহরের অদূরে লোকানকা নামের এলাকায় এলে চালক নিয়ন্ত্রণ হারান। গাড়িটি একটি লরির নিচে ঢুকে যায়। ঘটনাস্থলে পাঁচজনের মৃত্যু হয়।নিহতরা হলেন সোনাগাজী উপজেলার আবুল হোসেন ও তার শিশুপুত্র নাদিম হোসেন,ফেনী সদরের ইসমাইল হোসেন,দাগনভুঞা উপজেলার মোস্তফা কামাল,রাজু আহমদ।আহত দুইজন স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


বিবার্তা/রিপন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com