খুলনায় রূপালী ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:১৬
খুলনায় রূপালী ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রায় ৯০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রূপালী ব্যাংকের খুলনার বয়রা উপজেলার মহিলা শাখার সিনিয়র অফিসার (দ্বিতীয় কর্মকর্তা) বাহাউদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।


১৫ ফেব্রুয়ারি, বুধবার দুদকের সমন্বিত কার্যালয় খুলনাতে মামলাটি করেন পরিচালক তরুণ কান্তি ঘোষ। দুদক উপপরিচালক আরিফ সাদেক বিবার্তাকে এই তথ্য নিশ্চিত করেছেন।


আরিফ সাদেক জানান, আসামি বাহাউদ্দিন আহমেদ উক্ত ব্যাংকে দায়িত্বশীল পদে থাকা অবস্থায় গত ১১ অক্টোবর তারিখ হতে ৩০ অক্টোবর পর্যন্ত মোট সাতটি লেনদেনের মাধ্যমে ৮৫ লাখ টাকা বিবিধ দেনাদারের কাছ থেকে ইচ্ছাকৃতভাবে উত্তোলন করেন। যা ৩১ অক্টোবর তারিখে ইন্টারেস্ট পে- অবল অন এফডিআর থেকে ৭১ লক্ষ টাকা ও চলতি হিসাব নম্বর: ৬১২২০২০০০০০৬৩ থেকে ১৪ লক্ষ টাকা নিয়ে বিবিধ দেনাদারে সমন্বয় করে।


পরবর্তীতে গত ৭ নভেম্বর এবং ৯ নভেম্বর ইন্টারেস্ট পে- অবল অন এফডিআর থেকে ৯ লাখ টাকা এবং ৯ লাখ ৫০ হাজার মোট ১৮ লাখ ৫০ হাজার টাকাসহ সর্বমোট ৮৯ লাখ ৫০ হাজার টাকা প্রতারণা, জাল জালিয়াতি, অপরাধজনক অসদাচারণ, বিশ্বাসভঙ্গ ও অসাধুভাবে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে আত্মসাৎ করেন। এছাড়া, চালানে প্রায় ১ কোটি ৮৫ লাখ টাকার হিসেব গরমিল করেন।


তিনি উক্ত লেনদেনে ব্যাংকের একই শাখায় কর্মরত অফিসার মাসুকা নাসরিন (রেজি. নম্বর: ১৬২৪২) এবং ব্যবস্থাপক জ্যোতি প্রভা রায় (রেজি. নম্বর : ১৩৮৭১) এর আইডি কৌশলে অনৈতিকভাবে জালিয়াতি করে তাদের অজ্ঞাতে সমুদয় টাকা আত্মসাৎ করেন। তদন্তকালে বর্ণিত অপরাধের সাথে অন্য কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকেও আইনামলে আনা হবে।


বিবার্তা/সানজিদা/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com