গঙ্গাবিলাস সিরাজগঞ্জে, বিদেশি পর্যটকের প্রশংসায় বাংলাদেশ
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:২৯
গঙ্গাবিলাস সিরাজগঞ্জে, বিদেশি পর্যটকের প্রশংসায় বাংলাদেশ
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

৫১ দিনের সফরে ভারতের প্রমোদতরী গঙ্গাবিলাস সিরাজগঞ্জের যমুনা ঘাটে এসে পৌছায় সোমবার সন্ধ্যায়। 


মঙ্গলবার ( ১৪ ফেব্রুয়ারি) সকালে  সিরাজগঞ্জ জেলা প্রশাসন, জেলা পুলিশ, নৌ পুলিশ ও ট্যুরিস্ট পুলিশের কর্মকর্তারা তাদের স্বাগত জানান। 


পরে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার  হাটিকুমরুলে ঐতিহাসিক প্রত্নতাত্ত্বিক নিদর্শন নবরত্ন মন্দির ঘুরে ঘুরে দেখেন। এরপরে সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী পাঁচলিয়া রাণীনগর তাঁতশিল্প কারখানা পরিদর্শন করেন এবং তাঁতিদের সাথে কথা বলেন। এ সময় তাঁতীরা তাদের উৎপাদিত গামছা পর্যটকদের উপহার দেন।


এ সময় এদেশের প্রাকৃতিক সৌন্দর্য, ঐতিহ্য এবং মানুষের আতিথেয়তায় মুগ্ধতা প্রকাশ করেন তারা। আবারো আসতে চান এই নদীমাতৃক দেশ বাংলাদেশে । 


তৌফিকুর রহমান, প্রধান নির্বাহী, 'ট্যুর অপারেটর' জার্নি প্লাসসহ ট্যুর অপারেটররা জানান, জাহাজটি ১৪ দিন বাংলাদেশের জলসীমায় অবস্থান করবে, আগামী ১৭ ফেব্রুয়ারী আবারো ভারতে জলসীমায় প্রবেশ করবে এই প্রমোদতরী।প্রমোদতরী গঙ্গাবিলাসের চেয়ারম্যান জানান, ভবিষ্যতে এমন ভ্রমণ অব্যাহত থাকবে।রাজ সিং, চেয়ারম্যান, হেরিটেজ অব জার্নি এবং ক্রুজ মালিক।


অতিরিক্ত পুলিশ সুপার, সিরাজগঞ্জ (সদর সার্কেল)রেজওয়ানুল ইসলাম বলেন, আগত বিদেশি পর্যটকদের যথাযথ নিরাপত্তা প্রদান করা হচ্ছে।এই সফরের মাধ্যমে বাংলাদেশের পর্যটনশিল্প আরো এগিয়ে যাবে সেই সাথে পর্যটকদের একটি আকর্ষনের জায়গা হবে বাংলাদেশ।


সিরাজগঞ্জ জেলা প্রশাসক, মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন,গত ২৩ জানুয়ারি ভারতের বারানসির রবিদাস ঘাট থেকে প্রমোদতরী গঙ্গাবিলাসের যাত্রা শুরু হয়। পরে ৫১ দিনের সফরে ভারতের প্রমোদতরী গঙ্গাবিলাস সিরাজগঞ্জের যমুনা ঘাটে এসে পৌছায় সোমবার সন্ধ্যায়। বিদেশি পর্যটকরা  বাংলাদেশের বিভিন্ন যায়গায় ভ্রমন করবেন ৷ 


বাংলাদেশের অপরুপ সৌন্দর্যের ভূয়সী প্রশংসা করেছেন ভারতের প্রমোদতরী গঙ্গাবিলাসের সুইজারল্যান্ড ও জার্মানীর ২৮ পর্যটক। এদেশের সরল সাধারণ মানুষের জীবন যাপন, তাদের সৌহার্দপূর্ণ আচরণ ও আতিথিয়েতায় মুগ্ধ তারা। জানালেন আবারও আসতে চান এই নদীমাতৃক দেশ বাংলাদেশে । 


বিবার্তা/কাইয়ুম/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com