নওগাঁ, রাজশাহী
ধানবোঝাই ট্রাক ও ৭০ লাখ টাকাসহ সাত ডাকাত গ্রেফতার
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:১২
ধানবোঝাই ট্রাক ও  ৭০ লাখ টাকাসহ সাত ডাকাত গ্রেফতার
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁয় ৫শ মন ধানবোঝাই ট্রাক ডাকাতির সাথে জড়িত আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়েছে। এছাড়া, ৭০ লক্ষ ৫ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশের চৌকস টিম।


১১ ফেব্রুয়ারি, শনিবার সকাল ১১ টায় পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন এসব তথ্য জানান নওগাঁর পুলিশ সুপার রাশিদুল হক।


গ্রেপ্তারকৃতরা হলেন- ডাকাত দলের মূল হোতা আলমগীর হোসেন (৩৯), ট্রাকচালক ফিরোজ কাজী (২৭), নওগাঁ জেলার বদলগাছী উপজেলার দক্ষিণ পারিচা গ্রামের মৃত তাজিম উদ্দিনের ছেলে মিলন হোসেন শান্ত (৩৬), একই উপজেলার চকগপি গ্রামের মৃত মজা মন্ডলের ছেলে ফিরোজ মন্ডল (৫২), আত্রাই উপজেলার ভর তেতুলিয়া গ্রামের মৃত আজিম মণ্ডলের ছেলে লিটন মন্ডল (৩৫), বগুড়া জেলার দুপচাঁচিয়া উপজেলার শ্রীপুর গ্রামের আবু সাইদ মন্ডলের ছেলে মামুন মন্ডল ওরফে গদা (৩৫), জয়পুরহাট সদর উপজেলার পশ্চিম পারুলিয়া গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে নুর আলম (৩৫)।



সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক বলেন, গত ৯ ফেব্রুয়ারি রাত ৯টার দিকে ফেরিঘাট থেকে ৫‘শ মন ধান বোঝাই একটি ট্রাক এবং মহাদেবপুর থানার নওহাটা মোড়ের শামসুল হক অটোরাইস মিলের আরেকটি টাক নীলফামারীর উদ্দেশ্য রওনা দেয়। ধানবোঝাই ট্রাক আনুমানিক রাত ১১টায় বদলগাছী থানাধীন জিধিরপুর মৌজার হর্টিকালচার দক্ষিণে বদলগাছীগামী পাকা রাস্তার উপর পৌঁছলে পেছন দিক থেকে নীল রঙের ৩ টনী একটি ট্রাক ধান বোঝায়ট্রাককে ওভারটেক করে ট্রাক থেকে ধান পড়ছে বলে থামতে বলে।


ট্রাক দুটি গতি কমিয়ে দাড়িয়ে গেলে সঙ্গে সঙ্গে ৮ থেকে ৯ জনের একটি ডাকাত দল তাদের উপর ঝাঁপিয়ে পড়ে। দেশীয় অস্ত্রে মুখে জিম্মি করে মারধর করে। মেরে ফেলার ভয় দেখিয়ে নগদ ৮ হাজার টাকাসহ ধান বোঝায় টাক নিয়ে ডাকাত দল সেখান থেকে চলে যায়।


উক্ত ডাকাতির ঘটনার পরপরই ডাকাতদের সনাক্তকরণ, গ্রেফতার, লুণ্ঠিত ট্রাক ,ধান ও নগদ টাকা উদ্ধারে পুলিশ তৎপর হয়। গোয়েন্দা তথ্য ও তথ্যপ্রযুক্তি ট্রাকে লাগনো জিপিএস ট্র্র্যকারের ব্যবহার করে ৯ ফেব্রুয়ারি রাত হতে ১০ ফেব্রুয়ারি সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে দুপচাঁচিয়া, আদমদীঘি, জয়পুরহাট, আক্কেলপুর ও বদলগাছী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্যকে গ্রেফতার এবং ধানবোঝায় ট্রাক ও ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাক, নগদ ৫ হাজার টাকাসহ সর্বমোট ৭০ লক্ষ ৫ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশের চৌকস টিম।


পুলিশ সুপার আরও বলেন, আরো তথ্য সংগ্রহের স্বার্থে আসামিদের বিরুদ্ধে রিমান্ডের আবেদন করা হবে।


বিবার্তা/রাকিব/জামাল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com