হাটিকুমরুলে জোড়াতালির মহাসড়ক
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৩৭
হাটিকুমরুলে জোড়াতালির মহাসড়ক
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উত্তরবঙ্গের প্রবেশদ্বার হাটিকুমরুল গোলচত্বর এলাকা দিয়ে প্রতিদিন শত শত পানিভর্তি মাছের ট্রাক চলাচলের কারণে হাটিকুমরুল-বনপাড়া, বগুড়া, পাবনা, ঢাকা মহাসড়কের বেহাল দশা।


পানি পড়ে মহাসড়ক নষ্টের ফলে প্রতিদিনই চলছে জোড়া তালি দিয়ে রাস্তা সংস্কারের কাজ। এতে নষ্ট হচ্ছে সরকারি রাজস্ব, সরকারি  রাজস্ব নষ্ট হলেও তবুও সঠিকভাবে সংস্কার হয় না মহাসড়ক। ভোগান্তির আরেক নাম জোড়া তালি যুক্ত মহাসড়ক।


সিরাজগঞ্জের উল্লাপাড়া উত্তরবঙ্গের প্রবেশদ্বার হাটিকুমরুল গোল চত্বর দিয়ে বিশেষ কায়দায় ট্রাকে পানি ভর্তি করে তাজা মাছ সরবরাহ করা হচ্ছে দেশের বিভিন্ন স্থানে। সেই ট্রাকগুলোর উপরিভাগে পানি নিয়ন্ত্রণে নেই কোনো ব্যবস্থা।


ফলে হাটিকুমরুল-বনপাড়া, হাটিকুমরুল-বগুড়া, হাটিকুমরুল -পাবনা,হাটিকুমরুল- ঢাকা মহাসড়কসহ আঞ্চলিক সড়কগুলোতে পড়ছে মাছের পানি।  এতে সড়কে চলাচলকারী যানবাহন ও যাতায়াতকারী মানুষ দুর্ভোগ পোহাচ্ছে। দুর্ভোগ লাঘবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ না নেওয়ায় জনমনে ক্ষোভ দেখা দিয়েছে।


স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিন দুপুর থেকে মধ্যরাত পর্যন্ত বিভিন্ন জেলা থেকে শতশত পানিভর্তি মাছের ট্রাক উপজেলার হাটিকুমরুল মহাসড়ক দিয়ে যাতায়াত করে। তবে মাছবাহী ট্রাকগুলোর পানি নিয়ন্ত্রণে কোনো ব্যবস্থা নেই।


মৎস্য সরবরাহকারীদের তথ্যমতে জানা যায়, বিভিন্ন উপজেলা থেকে প্রতিদিন ট্রাকভর্তি তাজা মাছ সরবরাহ করা হচ্ছে রাজধানীসহ সারা দেশে। আর সেই মাছ তাজা রাখতে ট্রাকগুলো বিশেষ কায়দায় পানিভর্তি করে রাখতে হয়। এরপর পুকুর থেকে তাজা মাছ তুলে সেগুলো ট্রাকে রাখা পানিতে ছেড়ে দেওয়া হয়।


সরেজমিনে দেখা যায় উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল গোল চত্বরে, প্রতিটি ছোট-বড় মাছবাহী ট্রাকের উপরিভাগে পানি নিয়ন্ত্রণের জন্য কোনো ব্যবস্থা নেই। ফলে ওই ট্রাকগুলোর পানি মহাসড়কসহ আঞ্চলিক সড়কজুড়ে পড়তে থাকে। সড়কে গর্ত থাকলে বা কোথাও ওই মাছবাহী ট্রাক ব্রেক করলে সেখানেই উপচে পড়ে পানি। সড়কে যাতায়াতকারীদের ওপরও কখনো কখনো পড়ে মাছের পানি।


হাটিকুমরুল এলাকার কাপোর ব্যবসায়ী আব্দুল বারিক বলেন, আমি ব্যাবসা করি তাই প্রতিদিন রাস্তা পারা পার হতে হয়। আমি তিন দিন মাছের গাড়ির পানিতে ভিজে গেছি, তবে মাছের ট্রাকের পানি প্রতিদিন পড়ে মহাসড়ক বেহাল অবস্থা হয়েছে, কাকে বললো দেখার কেউ নাই।


এ বিষয়ে হাটিকুমরুল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ বদরুল কবীর জানান ‘মাছের ট্রাকের পানিতে জনদুর্ভোগ বা মহাসড়কের ব্যাপক ক্ষতি হচ্ছে, পানিভর্তি মাছের ট্রাক চলাচলে প্রতিনিয়ত মামলা দিচ্ছি। ও শৃঙ্খলা ফেরাতে খুব তাড়াতাড়ি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।


বিবার্তা/কাইয়ুম/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com