হিলিতে শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ কার্যক্রম শুরু
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৩, ১৯:৩৭
হিলিতে শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ কার্যক্রম শুরু
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হিলিতে উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষাক্রম রূপরেখা-২০২১ প্রাক-প্রাথমিক থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত বাস্তবায়নের লক্ষ্যে প্রথম পর্যায়ে মাধ্যমিক পর্যায়ের (৬ষ্ঠ-৭ম) শ্রেণিতে নতুন কারিকুলামে বিষয় ভিত্তিক শিক্ষকগণের ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে।


শুক্রবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় উপজেলার নওপাড়া বালিকা বিদ্যালয়ে নতুন কারিকুলামের ১১টি বিষয়ের ৪৪০ জন বিষয়ভিত্তিক শিক্ষকগণের প্রশিক্ষণ কার্যক্রম শুরু করা হয়।


ওইদিন বেলা ১২টায় প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শনে আসেন হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম।


এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আরিফ ইকবাল, একাডেমি সুপারভাইজার সাখাওয়াত হোসেন, নওপাড়া বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলমসহ প্রমুখ।


উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফ ইকবাল জানান, জাতীয় শিক্ষাক্রম রূপরেখা বিস্তরণ ও বাস্তবায়নের লক্ষ্যে হাকিমপুর হিলি উপজেলার মাধ্যমিক পর্যায়ের সকল (স্কুল মাদ্রাসার) ৩৪৮ জন ও পার্শ্ববর্তী নবাবগঞ্জ উপজেলার ৯২ জন শিক্ষক এ প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন। প্রশিক্ষণার্থী শিক্ষকদের প্রশিক্ষণ প্রদানের জন্য ৩৩ জন মাষ্টার ট্রেইনার আছেন।


বাংলা, ইংরেজি, গণিত, বিজ্ঞান, তথ্য ও প্রযুক্তি, ইসলাম ধর্ম, হিন্দু ধর্ম, ইতিহাস ও সামাজিক বিজ্ঞান, জীবন-জীবীকা, শিল্প ও সংস্কৃতি, স্বাস্থ্য ও সুরক্ষা বিষয়ে শিক্ষকগণ প্রশিক্ষণ গ্রহণের পরে বিদ্যালয়ের শ্রেণি কক্ষে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে বাস্তবায়নের লক্ষ্যে প্রশিক্ষণের আয়োজন বলে জানান তিনি।


বিবার্তা/রব্বানী/এসএফ




সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com