লামায় বিজিবি'র অভিযানে ২ কোটি টাকার পাচারকৃত গরু আটক
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৩, ১২:৪৬
লামায় বিজিবি'র অভিযানে ২ কোটি টাকার পাচারকৃত গরু আটক
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি'র অভিযানে লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের তীরেরডিভা বিজিবি ক্যাম্প এবং জারুলিয়াছড়ি, ভালুখাইয়া, আশারতলী, ফুলতলী বিওপির সদস্যরা চোরা চালান বিরোধী অভিযান পরিচালনা করে অবৈধভাবে দেশে আসা ১৬০টি গরু আটক করেছে।


বুধবার (৪ জানুয়ারি) রাত ৯টা থেকে ৫ জানুয়ারি রাত ৮টা পর্যন্ত উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব গরু আটক করা হয়।


গরু আটকের সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল রেজাউল করিম বলেন, উদ্ধারকৃত বার্মিজ গরুর আনুমানিক বাজার মূল্য ২ কোটি টাকা বলে ধারণা করা হচ্ছে।


বিজিবি এক প্রেস রিলিজে জানায়, সীমান্ত পথে গরু চোরাচালান রোধকল্পে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কর্তৃক কঠোর নজরদারী ও গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়। এছাড়া যেকোন মূল্যে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) চোরাচালান প্রতিরোধে অগ্রণী ভূমিকা পালন করবে।


সীমান্ত এলাকা দিয়ে অবৈধ মিয়ানমারের গরু, মাদকদ্রব্য পাচার, অস্ত্র, অবৈধ কাঠ পাচার, পরিবহনসহ অন্যান্য যেকোন ধরনের অবৈধ পণ্য সামগ্রী পাচার এবং অত্র এলাকায় যেকোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম রোধে বিজিবি’র এ ধরনের কার্যক্রম ও তৎপরতা অব্যাহত থাকবে বলেও জানান বিজিবি'র অধিনায়ক লে. কর্ণেল রেজাউল করিম।


বিবার্তা/নুরুল/বর্ষা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com