পিরোজপুরে লঞ্চের ধাক্কায় ট্রলারডুবি, নিহত ১
প্রকাশ : ২৮ নভেম্বর ২০২১, ২১:৩৫
পিরোজপুরে লঞ্চের ধাক্কায় ট্রলারডুবি, নিহত ১
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় ঢাকাগামী এমভি টিপু-১২ নামক লঞ্চের ধাক্কায় একটি ইঞ্জিনচালিত ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় আব্দুর রশিদ গোমস্তা (৬৫) নামের এক বৃদ্ধের হাসপাতালে চিকিৎসাধীন আবস্থায় মৃত্যু হয়েছে। তিনি নাজিরপুর উপজেলার বৈঠাঘাটা এলাকার বাসিন্দা।


রবিবার (২৮ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে পোনা নদীতে ভাণ্ডারিয়া-ঢাকা নৌরুটে এ দুর্ঘটনা ঘটে। এতে আরো ৪ ব্যবসায়ী আহত হয়েছেন।


এ ঘটনায় আহত কাঁঠালিয়া উপজেলার বড় কাঁঠালিয়া গ্রামের আব্দুল কুদ্দুস হাওলাদারকে (৬০) বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্য তিনজনকে ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়। ট্রলারটি নদীতে নিমজ্জিত অবস্থায় আছে।


প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকাগামী এমভি ফারহান-১০ ও এমভি টিপু-১২ দুপুর আড়াইটার দিকে ভাণ্ডারিয়া লঞ্চঘাট থেকে ছেড়ে যায়। কিছুদূর গিয়েই দুই লঞ্চের মধ্যে প্রতিযোগিতা শুরু হয়। লঞ্চ দুটি পোনা ও কচাঁ নদীর মোহনায় পৌঁছলে টিপু-১২ লঞ্চটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি ইঞ্জিনচালিত ট্রলারকে ধাক্কা দিলে দুমড়ে-মুচড়ে ডুবে যায়।


নিহতের ছেলে মাসুদ জানান, ঝালকাঠির কাঁঠালিয়া বাজারে চারা বিক্রি করে নাজিরপুরের বৈঠাঘাটা গ্রামের উদ্দেশে ট্রলারে করে যাচ্ছিলাম। পথিমধ্যে ভাণ্ডারিয়া উপজেলার পোনা নদীতে দেলোয়ার বেপারীর ইটভাটার কাছে আসলে যাত্রীবাহী লঞ্চ এমভি টিপু-১২ পেছন থেকে ধাক্কা দেয়। দুর্ঘটনায় আমি ও আমার ভাই সুমন লাফিয়ে নদীতে পড়ে প্রাণে রক্ষা পাই। পরে বাবাকে আহত অবস্থায় উদ্ধার করে ভাণ্ডারিয়া হাসপাতালে ভর্তি করলে রাত ৮টার সময় তিনি মৃত্যুবরণ করেন।
এদিকে বরিশাল বন্দর পরিবহণ কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান জানান, দুর্ঘটনার বিষয়টি শুনেছি। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com