প্রতিমা ভাংচুর: ভিডিও ভাইরালকারীসহ আটক ৪৩
প্রকাশ : ১৪ অক্টোবর ২০২১, ১৪:৪৫
প্রতিমা ভাংচুর: ভিডিও ভাইরালকারীসহ আটক ৪৩
কুমিল্লা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননা ও প্রতিমা ভাংচুরের ঘটনায় ৪৩ জনকে আটক করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে একটি ভিডিও ভাইরাল হয়েছে। যে এ ভিডিও ধারণ ও ভাইরাল করেছে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মামলা প্রক্রিয়াধীন। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। যে সব এলাকায় ঘটনা হয়েছে প্রত্যকটি ঘটনার আলোকে মামলা হবে।


বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বেলা ১২টায় কুমিল্লা নগরীর নানুয়ার দীঘির পাড় পূজামণ্ডপ ও ঘটনাস্থল পরিদর্শন শেষে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন সংবাদিকদের এসব কথা জানান। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি জাকির হোসেনসহ পুলিশের উর্ধতন কর্মকর্তারা৷


ডিআইজি আনোয়ার হোসেন আরো বলেন, এ ঘটনার পরই দেশের বিভিন্ন এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। ভিডিও দেখলে বুঝা যায় একটা স্পষ্ট উদ্দেশ্য নিয়ে এ ঘটনা ঘটিয়েছে দূর্বৃত্তরা। আর বিশেষভাবে ঘটনাস্থল থেকে যে লোক ভিডিও করে ছড়িয়ে দিয়েছে তাকে গ্রেফতার করা হয়েছে। তার নাম ফয়েজ উদ্দীন।


এছাড়াও বুধবারের ঘটনায় আজ (বৃহস্পতিবার) ঘটনাস্থল পরিদর্শন করেন জাতীয় সংসদের হুইপ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি।


আবু সাইদ আল মাহমুদ স্বপন বলেন, বিভিন্ন ধর্মের মানুষ তাদের স্বীয় ধর্ম পালন করছিলো। হঠাৎ করে দেশকে অস্থিতিশীল করার জন্য দেশ বিরোধী কোন একটি নির্দিষ্ট পক্ষ পবিত্র কোরান কে সামনে এনে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে দেশকে পিছিয়ে দিচ্ছে। আমরা ঢাকা থেকে বাংলাদেশ আওয়ামী লীগের টিম এসেছি। চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসেছেন। বিষয়টি আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখছি। ইতোমধ্যে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।


ঘটনাস্থল পরিদর্শনে আরো আসেন কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ডা.সেলিম মাহমুদ ও অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আশা খান এমপি। এর আগে বেলা পৌনে ১১টায় কুমিল্লা সার্কিট হাউজে প্রবেশ করেন আবু সাইদ আল মাহমুদ স্বপন ।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com