স্বামী-স্ত্রী সেজে মোবাইল চুরি, গ্রেফতার ৪
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:২৪
স্বামী-স্ত্রী সেজে মোবাইল চুরি, গ্রেফতার ৪
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের পাহাড়তলী থেকে মোবাইল চোর চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। চোর চক্রের সদস্যরা স্বামী-স্ত্রী সেজে দোকানে প্রবেশ করতো। পরে সুযোগ বুঝে চুরি করে পালিয়ে যেতো।


সোমবার (২৭ সেপ্টেম্বর) চট্টগ্রামের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান।


তিনি বলেন, এ চক্রটি অভিনব কায়দায় নগরীর বিভিন্ন দোকানে প্রবেশ করে চুরি করতো।গ্রেফতারকৃতরা হলেন- মো. এসকান্দর রাহাদ (২৮), আল শাহিন আব্দুল্লাহ রিজভী (১৯), মিজানুর রহমান (৩৬) ও রিনা বেগম (২১)।


পুলিশ সূত্রে জানা গেছে, গত ৩ সেপ্টেম্বর রাতে সাড়ে ৯টার দিকে পাহাড়তলী থানার অলংকার শপিং কমপ্লেক্স মার্কেটের এক কাপড়ের দোকানে স্বামী-স্ত্রী পরিচয়ে প্রবেশ করেন রাহাদ ও রিনা বেগম। এরপর ৬ হাজার ৫০০ টাকা মূল্যের কাপড় ক্রয় করেন। স্বামী সাজা রাহাদ তার মানিব্যাগ খুলে পর্যাপ্ত টাকা না থাকার কথা বলেন। একপর্যায়ে তার গাড়ির ড্রাইভারকে ফোন দেয়ার অভিনয় করেন। কিন্তু তার মোবাইলে টাকা না থাকায় দোকানদারের মোবাইল ফোনটি দেয়ার জন্য অনুরোধ করেন।


দোকানদার মো. জাবের তার ব্যবহৃত আইফোন ১০ মোবাইল রাহাদকে দেয়। রাহাদ তার পছন্দের কাপড়গুলো প্যাকেট করতে বলে। অপরদিকে স্ত্রী পরিচয়দানকারী রিনা বেগম দোকানির সঙ্গে কথা বলে ব্যস্ত করে রাখে। একপর্য়ায়ে স্বামী সেজে দোকানে প্রবেশ করা রাহাদ আইফোন নিয়ে চলে যায়। স্ত্রী সেজে দোকানে প্রবেশ করা রিনা বেগম দোকানিকে বলে ওই লোকটি তার স্বামী নয়। সে কোথায় থাকে তাও জানে না।
পাহাড়তলী থানার ওসি বলেন, পরে দোকানদার জাবের এ ঘটনায় পাহাড়তলী থানায় একটি মামলা দাযের করেন। ঘটনার দিনই সিসিটিভির ফুটেজ দেখে রিনাকে গ্রেফতার করা হয়। পরে পুলিশ তথ্যপ্রযুক্তি ও সিসিটিভি ফুটেজের মাধ্যমে এসকান্দার রাহাদকে শনাক্ত করে। সোমবার ভোরে চট্টগ্রামের রাউজান থেকে তাকে গ্রেফতার করা হয়।


পরে তার দেয়া তথ্য মতে শাহ আমানত মার্কেটের মোবাইল সার্জারি দোকানের মালিক মিজানুর রহমনের কাছ থেকে মোবাইলটি উদ্ধার করা হয়। তাকেও গ্রেফতার করা হয়। ৫০ হাজার টাকা মূল্যের আইফোন ১০ হাজার টাকায় ক্রয় করেন মিজানুর। এছাড়া চোরাই দলের সদস্য আল শাহিন আব্দুল্লাহ রিজভীকেও গ্রেফতার করা হয়। তিনি রাহাদের সহযোগী হিসেবে কাজ করেন।


বিবার্তািএমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com