যুবদলের মিছিলে পুলিশের বাধা, সংঘর্ষে সাংবাদিকসহ আহত ১০
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৩:৫৪
যুবদলের মিছিলে পুলিশের বাধা, সংঘর্ষে সাংবাদিকসহ আহত ১০
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় যুবদলের মিছিলে বাধা দেয়ায় পু্লিশের সঙ্গে দলের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিন সাংবাদিকসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। যুবদলের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের আশঙ্কায় ওই মিছিলে বাধা দেয় পুলিশ।


সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল পৌনে ১০টার দিকে উপজেলার বিনাউটি ইউনিয়ন এলাকার অনন্তপুরে এ ঘটনা ঘটে।


জানা যায়, সম্প্রতি কসবা উপজেলা ও পৌর যুবদলের নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এরপর থেকেই বিক্ষোভ করে আসছেন পদবঞ্চিতরা। সোমবার নতুন কমিটির আহ্বায়ক মাসুদুল হক ভূইয়া নেতাকর্মীদের নিয়ে শোডাউনের প্রস্তুতি নিলে পৌর শহরে অবস্থান নেন বিক্ষুব্ধ পদবঞ্চিত নেতাকর্মীরা। সকালে বিনাউটি ইউনিয়নের আদ্রা অনন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে বের করা হয় নতুন কমিটির আনন্দ মিছিলটি। কিছুদূর যাওয়ার পর দুই গ্রুপের সংঘর্ষের আশঙ্কায় মিছিলে বাধা দেয় পুলিশ। এ নিয়ে পুলিশের সঙ্গে যুবদল নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এসময় যুবদল নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেট নিক্ষেপ করে।


জানা যায়, সংঘর্ষে এটিএন নিউজের পূর্বাঞ্চলীয় ব্যুরো প্রধান পীযূষ কান্তি আচার্য, সময় টিভির চিত্র সাংবাদিক জুয়েলুর রহমান ও মোহনা টিভির কসবা প্রতিনিধি হারুনুর রশীদ ঢালীসহ অন্তত ১০ জন আহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সিরাজুল হক ইমুকে আটক করে।


কসবা উপজেলা যুবদলের আহ্বায়ক মাসুদুল হক ভূইয়া বলেন, ‘নতুন কমিটি গঠন করায় আমরা নেতাকর্মী নিয়ে আনন্দ মিছিল বের করি। পুলিশ বিনা উস্কানিতে আমাদের শান্তিপূর্ণ মিছিলে বাধা দিয়েছে। পুলিশের হামলায় আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। আমাদের ৫/৭ জন নেতাকর্মীকে পুলিশ আটক করেছে।’


কসবা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) হাবিবুর রহমান জানান, যুবদলের পদধারীরা একটি মিছিল বের করতে চেয়েছিলো। উপজেলা সদর থেকে দূরে অনন্তপুরে তারা মিছিলটি বের করলে দুই গ্রুপের সংঘর্ষের শঙ্কায় পুলিশা বাধা দিয়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।


বিবার্তা/আকন্ঞ্জি/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com