শিরোনাম
রংপুরে গুল ফ্যাক্টরিতে আগুন
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৯:৫৬
রংপুরে গুল ফ্যাক্টরিতে আগুন
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ পৌর এলাকার একটি গুল ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। স্থানীয়দের সহায়তায় প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা।


শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে পাঁচটার দিকে হারাগাছ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কলোনিগ্রামের পাশে শামিম গুল ফ্যাক্টরিতে এ আগুনের সূত্রপাত হয়।
দুর্ঘটনার সংবাদ জানতে পেরে হারাগাছ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ফ্যাক্টরির আশপাশে আগুন ছড়িয়ে পড়ার আগেই ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুততার সাথে আগুন নিভিয়ে ফেলেন।


তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। এতে ফ্যাক্টরিতে থাকা গুলের কৌটা, তামাকসহ অন্যান্য মালামাল পুড়ে যায়।


ক্ষতিগ্রস্ত ফ্যাক্টরির মালিক হাজী শামীম হোসেন জানান, হঠাৎ আগুন লাগার খবর পেয়ে তিনি মিলে ছুটে যান। কীভাবে আগুন লেগেছে তা তিনি বুঝতে পারছেন না। করোনা মহামারির শুরুর দিক থেকে ফ্যাক্টরিতে গুল উৎপাদন বন্ধ রয়েছে।


ঘটনাস্থলে যাওয়া হারাগাছ ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা টিপু সুলতান বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে, তবে আমরা পুরোপুরি নিশ্চিত হতে পারিনি। এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা সম্ভব হয়নি।


বিবার্তা/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com