শিরোনাম
চট্টগ্রামে করোনায় এক মৃত্যুর দিনে শনাক্ত ৫৭
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৩:২০
চট্টগ্রামে করোনায় এক মৃত্যুর দিনে শনাক্ত ৫৭
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন একজন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৫৭ জন। বুধবার (১৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।


প্রতিবেদনে আরো জানা যায়, চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ৫০৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৩৬ জন। বাকি ২১ জন বিভিন্ন উপজেলার।


চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৭ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৮৫ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।


এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৭৭ জনের নমুনা পরীক্ষা করে ১ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষা করে ২ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ৭ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৬৪ জনের নমুনা পরীক্ষায় ৮ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৭ জনের নমুনা পরীক্ষায় ২ জন, এন্টিজেন টেস্টে ২১ জনের নমুনা পরীক্ষায় কারও দেহে করোনার জীবাণু পাওয়া যায়নি।


এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২৫ জনের নমুনা পরীক্ষায় কারো দেহে করোনার জীবাণু পাওয়া যায়নি।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com