বজ্রপাতে মৃতদের পরিবার পাচ্ছে ২৫ হাজার টাকা করে
প্রকাশ : ০৪ আগস্ট ২০২১, ১৮:২৭
বজ্রপাতে মৃতদের পরিবার পাচ্ছে ২৫ হাজার টাকা করে
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

২৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা পাচ্ছে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বজ্রপাতে মৃত ১৭ জনের পরিবার। জেলা প্রশাসনের পক্ষ থেকে মরদেহ দাফনে এ সহায়তা দেওয়া হচ্ছে। চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে মৃত প্রত্যেকের পরিবারকে ২৫ হাজার টাকা করে দেওয়া হচ্ছে। এই সহায়তা মরদেহ দাফনের জন্য। এছাড়া আহতরাও চিকিৎসার জন্য সহায়তা পাবেন।


জেলা প্রশাসনের পক্ষ থেকে মৃতদের পরিবারকে সহায়তা পৌঁছে দিতে যাওয়ার পথেশিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাজানান, এখন পর্যন্ত বজ্রপাতে ১৭ জনের মৃত্যুর তথ্য পেয়েছি। এর মধ্যে ১৬ জনই চাঁপাইনবাবগঞ্জ সদরের বাসিন্দা। অন্যজন নৌকার মাঝি রফিকুল ইসলাম। তিনি শিবগঞ্জের পাঁকা ইউনিয়নের দক্ষিণপাকা এলাকার বাসিন্দা।


জানা গেছে, বুধবার (০৪ আগস্ট) দুপুর ১২টার শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের দক্ষিণ পাঁকা এলাকার পদ্মাপাড়ে যাত্রীবোঝাই নৌকায় বজ্রপাতের ঘটনা ঘটে। ওই নৌকাটিতে মাঝিসহ অন্তত ৫৫ জন যাত্রী ছিলেন। যাদের অধিকাংশই বউভাতের অনুষ্ঠানে যোগ দিতে নদী পার হচ্ছিলেন।


শিবগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন জানান, নৌকাটি দক্ষিণ পাঁকা গ্রামের ঘাটে এসে পৌঁছার পরপরই বজ্রপাতের ঘটনা ঘটে। এতে নৌকাটি ক্ষতগ্রস্ত হয়। প্রাথমিকভাবে জানা গেছে মৃতের সংখ্যা ১৭ জন। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।


তবে স্থানীয় বাসিন্দা ও পাঁকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইসমাইল হোসেন মাস্টার জানান, সদর উপজেলার নারায়ণপুর থেকে বউভাতের অনুষ্ঠানে আসার পথে বজ্রপাত হলে ২০ জন মারা যান। মৃতদের মধ্যে ১৯ জন বউভাতের অনুষ্ঠানে যাচ্ছিলেন। এছাড়াও একজন দক্ষিণ পাকা গ্রামের নৌকার মাঝি ছিল। নৌকায় মোট ৫৫ জন যাত্রী ছিল।


বিবার্তা/শাহিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com