ফেনী শহরে চালু হবে ‘নগর সিএনজি’
প্রকাশ : ০৪ মার্চ ২০২১, ২০:২৭
ফেনী শহরে চালু হবে ‘নগর সিএনজি’
ফেনী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফেনী শহরে গণপরিবহন টাউন সার্ভিসের পাশাপাশি শিগগিরই চালু হচ্ছে ‘নগর সিএনজি’। যত্রতত্র পার্কিং আর কাগজপত্র বিহীন অবৈধ গাড়ির চলাচল রোধ করতে এ উদ্যোগ গ্রহণ করছে পৌরসভা। ফলে শহর এলাকায় যানজট নিরসনে সহায়ক হবে বলে মনে করছেন নবনির্বাচিত মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।


পৌরসভা সূত্র জানায়, শহরের ট্রাংক রোড থেকে মহিপাল, সদর হাসপাতাল, শহীদ মেজর সালাহউদ্দিন মোড় ও কালিপাল সড়কে প্রয়োজনের তুলনায় সিএনজি অটোরিকশার পরিমাণ বেশি। ধারণক্ষমতার বেশি গাড়ি হওয়ায় যত্রতত্র পার্কিংয়ের কারণে সড়কে যানজটও বেধে যায়। এই সুযোগে শহরের বৈধ গাড়ির তুলনায় অবৈধ গাড়ির সংখ্যাও দিনদিন বাড়ছেই। সম্প্রতি ব্যাটারি চালিত অটোরিকশা ও টমটম বন্ধ করে দেয়া হয়েছে।


সূত্র জানায়, পৌরসভার সাবেক মেয়র নুরুল আবছার শহর এলাকায় প্রথম গণপরিবহন টাউন সার্ভিস সেবা চালু করেন। এবার নতুন মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর উদ্যোগেই নগর পরিবহন শুরু হচ্ছে। নাম দেয়া হয়েছে ‘নগর সিএনজি’। স্বল্পমূল্যে বাস সার্ভিসের পাশাপাশি নগর সিএনজি সেবা চালু হলে শহর এলাকায় বসবাসকারীদের পরিবহন সমস্যা সমাধান হবে বলে জানিয়েছেন মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।


তিনি জানিয়েছেন, আগামী এপ্রিল মাস থেকে শহর এলাকায় নগর সিএনজি সার্ভিস শুরুর চিন্তা করা হচ্ছে। এক্ষেত্রে পৌরসভা সহ পুলিশের ট্রাফিক বিভাগ ও বিআরটিএ এর যৌথ সমন্বয়ে নগর সার্ভিসের গাড়ির বৈধ কাগজপত্র ও চালকের লাইসেন্স নিশ্চিত করা হবে।


স্বপন মিয়াজী আরো জানান, শহরের কোন রুটে কী পরিমাণ সিএনজি অটোরিক্সা চলবে সেটি চাহিদামতো বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হবে। গাড়ি থামার নির্ধারিত স্টপেজ থাকবে। নগর সিএনজি’বিশেষ রঙ দিয়ে সাজানো হবে। এসব রুটে চলাচলের জন্য মালিক-চালকদের কাছ থেকে আবেদন ফরম বিতরণ শুরু হয়েছে।


বিবার্তা/সাব্বির/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com