ভোলায় দুই পৌরসভায় আ’লীগ প্রার্থীর বিজয়
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ২১:৩৪
ভোলায় দুই পৌরসভায় আ’লীগ প্রার্থীর বিজয়
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চম ধাপে ভোলার দুই পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকার দুই প্রার্থী বিজয়ী হয়েছেন। দুই মেয়র হলেন- ভোলা মো. মনিরুজ্জামান মনির ও চরফ্যাশনে মো. মোরর্শেদ। ভোলা ও চরফ্যাশন পৌরসভা নির্বাচনে মেয়র পদে আ’লীগের দুই প্রার্থী জয়ী হয়েছেন।


ভোলা পৌরসভায় মেয়র পদে নির্বাচিত হয়েছেন আ’লীগে প্রার্থী মো. মনিরুজ্জামান মনির। তিনি পেয়েছেন ১৬ হাজার ৯৯ ভোট। এ নিয়ে তিনি তৃতীয় বারের মত মেয়র নির্বাচীত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপি’র প্রার্থী মো.হারুন আর রসিদ ট্রুমান পেয়েছেন ২ হাজার ৩৪ ভোট। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী পেয়েছেন ১ হাজার ১০৮ ভোট।


কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ডে মো. মনজুরুল আলম খান, ২ নং ওয়ার্ডে মো. মিজানুর রহমান, ৩ নং ওয়ার্ডে মো. সালাউদ্দিন লিংকন, ৪ নং ওয়ার্ডে মো. আসাদ হোসেন জুম্মান, ৫ নং ওয়ার্ডে মো. এরফানুর রহমান মিথুন মোল্লা, ৬ নং ওয়ার্ডে আলহাজ্জ মো. ওমর ফারুক, ৭ নং ওয়ার্ডে মো. শাহে আলম, ৮ নং ওয়ার্ডে নাছির উদ্দিন হেলাল ও ৯ নং ওয়ার্ডে মো. মাইনুল হোসেন শামীম। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১,২,৩ নং ওয়ার্ডে জোসনা ইয়াসমিন, ৪,৫,৬ নং ওয়ার্ডে সামসুন্নাহান সোনিয়া ও ৭,৮,৯ নং ওয়ার্ডে রাজিয়া সুলতানা নির্বাচিত হয়েছেন।


চরফ্যাশন মেয়র পদে নির্বাচিত হয়েছেন আ’লীগে প্রার্থী মো. মোরর্শেদ। তিনি ১৪ হাজার ৯১৮ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. শরীফ হোসেন পেয়েছেন ৭৮১ ভোট, এছাড়া বিএনপি’র প্রার্থী মো. হুমায়ুন কবির পেয়েছেন ৭৪৮ ভোট।


কাউন্সিলন পদে ১ নং ওয়ার্ডে মো. স্বপন চৌধুরী, ২ নং ওয়ার্ডে মো. মফিজ, মো. আঃ মতিন মোল্লা, ৪ নং ওয়ার্ডে মো. আকতারুল আলম সামু, ৫ নং ওয়ার্ডে মো. গিয়াস উদ্দিন, ৬ নং ওয়ার্ডে মো. মনির (বিনা প্রতিদ্বন্ধিতায়), ৭ নং ওয়ার্ডে মো. মোস্তাহিদুল হক তানভীর (বিনা প্রতিদ্বন্ধিতায়), ৮ নং ওয়ার্ডে মো. ছিদ্দিকুর রহমান মোক্তাদি ও ৯ নং ওয়ার্ডে মো. মিজানুর রহমান মঞ্জু। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১,২,৩ নং ওয়ার্ডে ফরিদা পারভীন, ৪,৫,৬ নং ওয়ার্ডে রেজওয়ানা পারভীন (বিনা প্রতিদ্বন্ধিতায়), ও ৭,৮,৯ নং ওয়ার্ডে জাহানারা বেগম নির্বাচিত হয়েছেন।


চরফ্যাশন পৌরসভায় ৯ টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ২৭ হাজার ৫৭১ জন। পুরুষ ভেটার ১৪ হাজার ৩১৯ এবং মহিলা ভোটার ১৩ হাজার ২৫২ জন।


রবিবার সন্ধার পর ভোলা ও চরফ্যাশন রির্টানিং কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।


এর আগে শান্তিপ‚র্ণ পরিবেশে ভোলা ও চরফ্যাশন পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দুই উপজেলায় গড়ে ৬০ শতাংশ ভোট কাস্ট হয়েছে। নির্বাচনে ৬ মেয়রসহ ৮৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।


এদিকে চরফ্যাশন পৌরসভা নির্বাচনে ব্যাপক অনিয়ম, বিএনপি’র নেতাকর্মীদের ভোটকেন্দ্রে আসতে বাধা দান, তাদের এজেন্টদের হুমকী,ধামকী,ভোট কেন্দ্রে বহিরাগতদের আনাগোনা,প্রাশাসনের পক্ষপাত আচরণ ও প্রকাশ্যে আওয়ামী লীগের এজেন্টের ইচ্ছে মতো ভোট দানে বাধ্য করা সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে বিএনপি’র প্রার্থী মোহাম্মদ হুমায়ুন কবির ভোট বর্জন করেন।


তবে বিজয়ী প্রার্থীরা এসব অভিযোগ অস্বীকার করে বলেন সুন্দর ও শান্তিপূর্ণ উৎসবমুখর পরিবেশে নির্বাচন হয়েছে।


বিবার্তা/শাহীন/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com