মুন্সিগঞ্জে অগ্নিকাণ্ডে জালের কারখানা পুড়ে ছাই
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৪৫
মুন্সিগঞ্জে অগ্নিকাণ্ডে জালের কারখানা পুড়ে ছাই
মুন্সিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মুন্সীগঞ্জ বিসিক শিল্পনগরীতে অগ্নিকাণ্ডে ‘হেনা ফিশিং নেট’ নামের একটি জালের কারখানা পুড়ে গেছে। কারখানার মালামাল ও যন্ত্রাংশসহ আনুমানিক ৬০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে মালিকপক্ষ।


রবিবার (২৮ ফেব্রুয়ারি) ভোর ৪টার দিকে সদর উপজেলার পঞ্চসার এলাকায় বিসিক শিল্প নগরীতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কোন হতাহত না হলেও ওই কারখানার মালামাল ও যন্ত্রাংশ সহ আনুমানিক ৬০কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে মালিকপক্ষ।


এদিকে খবর পেয়ে ২ঘন্টার প্রচেষ্টায় নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট। এসময় আগুন নিভানোর কার্যক্রমে আবু ইউসুফ নামের এক ফায়ার সার্ভিস কর্মী আহত হয়েছে। তাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।


প্রত্যক্ষদর্শীরা জানা, য়ভোর রাতে হঠাৎ করে ওই কারখানায় আগুন লেগে যায়। সে সময় ভিতরে শ্রমিকরা কর্মরত ছিলো। আগুন লাগার সাথে সাথে শ্রমিকরা বের হতে সক্ষম হওয়ায় কোন হতাহত হয়নি।


কারখানার ম্যানেজার চান মিয়া বলেন, কিভাবে আগুন লাগলো তা বুঝতে পারিনি। আগুনে কারখানাটির মেশিন ও জাল তৈরির কাচামালসহ ৬০ কোটি টাকার মালামাল পুড়ে গেছে।


মুন্সিগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবু বক্কর জামান জানান, আগুনের খবর পেয়ে ৪টা ৪০মিনিটের দিকে আমার ফায়ার সার্ভিসের ২টি ইউনিট নিয়ে ঘটনাস্থলে উপস্তিত হই। তবে এরমধ্যেই আগুন ছড়িয়ে পড়ায় ভয়াবহতা বিবেচনা করে আরো ২টি ইউনিট যুক্ত করা হয়। ৪টি ইউনিটের প্রচেষ্টায় সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। কিভাবে আগুন লেগেছে তা এখনো জানা যায়নি। ক্ষয়ক্ষতির সঠিক হিসাব এখনো নির্ধারণ করা যায়নি।


বিবার্তা/তারিকুল/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com