বান্দরবানে ভালুকের আক্রমণে আহত ৩
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৫০
বান্দরবানে ভালুকের আক্রমণে আহত ৩
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের চিম্বুকে জুমের কাজ করতে গিয়ে ভালুকের আক্রমণে তিন জন আহত হয়েছেন। সেনাবাহিনী তাদের উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে গেছে।


শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকালে টংকাবতী ইউনিয়নের চিম্বুকপাড়ার ১৮ মাইল এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন, ওয়্যং ওয়াই ম্রো, পিং রিংরাও ম্রো ও মাংলিও ম্রো (১০)। তাদের বাড়ি বান্দরবানের চিম্বুক পাড়ায়।


সেনা সূত্রে জানা যায়, কাজের তাগিদে ওই তিন জন জুম চাষের জন্য গেলে সেখানে তাদের ওপর হামলা চালায় ভালুক। এ সময় ভালুকটি পিং রিংরাও ম্রোর মুখের একাংশের মাংসসহ চোখ উপড়ে ফেলে। পরে আশঙ্কাজনক অবস্থায় আহতদের প্রথমে বান্দরবান সদর হাসপাতালে নেওয়া হয়। অবস্থা খারাপ হওয়ায় চিকিৎসক তাদের চট্টগ্রামে রেফার করেন। কিন্তু আর্থিক সংকটের কারণে চট্টগ্রামে নিতে না পারায় আহতদের স্বজনরা সেনাবাহিনীর শরণাপন্ন হন। এরপর বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল হকের নির্দেশে বান্দরবান ৭ ফিল্ড অ্যাম্বুলেন্স প্রাথমিক চিকিৎসা শেষে তাদের হেলিকপ্টারযোগে চট্টগ্রামে পাঠায়।


ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল হক জানান, উন্নত চিকিৎসার জন্য সেনাবাহিনীর নিজস্ব হেলিকপ্টারে আহতদের চট্টগ্রাম নেয়া হয়েছে। পাহাড়ের মানুষের উন্নয়নে সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আগামীতেও তাদের এ কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com