অস্ত্রের মূখে সাংবাদিকের টাকা ছিনতাই, রাতে হত্যার হুমকি
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১০:১৪
অস্ত্রের মূখে সাংবাদিকের টাকা ছিনতাই, রাতে হত্যার হুমকি
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুরমা মেইল ডটকম’র সম্পাদক মন্ডলীর সভাপতি ও সাংবাদিক মোহাম্মদ হানিফকে ধারালো অস্ত্রের মূখে জিম্মি করে নগদ ২০ হাজার ছিনিয়ে নিয়েছে ছিনতাইকারীরা।


বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে অফিস থেকে বাসায় ফেরার পথে সিলেট নগরীর সন্ধ্যা বাজারস্থ কারারক্ষীদের পরিত্যক্ত কোয়াটারের সামনে এ ঘটনাটি ঘটে। এসময় জনতার দাওয়া খেয়ে নগদ টাকা নিয়ে মিজান (৪৭) নামে এক ছিনতাইকারী পালিয়ে গেলেও কালা শফিক (৩০) ও ডালিম উরফে তীর ডালিম (৫০) নামের দুই ছিনতাইকারীকে গণধোলাই দিয়েছে পথচারীরা। গণধোলাইয়ের এক পর্যায়ে তারাও দৌঁড়ে পালিয়ে যায়।


এ বিষয়ে এসএমপির কোতোয়ালী থানায় উল্লেখিত তিন ছিনতাইকারীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন সাংবাদিক হানিফ।


ছিনতাইয়ের খবর পেয়ে ঘটনা স্থল পরিদর্শন করেন বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোস্তাফিজুর রহমান। এসময় স্থানীয়দের অভিযোগে পরিত্যক্ত কারারক্ষী কোয়ার্টারের ভিতরে গড়ে উঠা চিহ্নিত ছিনতাইকারী, জুয়াড়ি ও মাদক সেবীদের আস্তানায় হানা দিয়ে ভারতীয় তীর খেলার সরঞ্জাম ও মাদক সেবনের কিছু আলামত পেয়ে আস্তানা বন্ধ করে দিয়েছে পুলিশ।


অভিযোগ সূত্রে জানা গেছে, সুরমা মেইল ডটকম অফিসের কাজ শেষে বাসায় ফেরার পথে নগরীর সন্ধ্যা বাজারস্থ পরিত্যক্ত কারারক্ষী কোয়াটারের সামনে পৌঁছা মাত্রই পূর্ব পরিকল্পিত ভাবে গতিরোধ করে ছিনতাইকারীরা সাংবাদিক হানিফকে ধারালো অস্ত্র ধরে প্রাণে মেরে ফেলার ভয় দেখিয়ে সঙ্গে থাকা নগদ ২০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এসময় তার চিৎকার শুনে পথচারীরা এগিয়ে আসলে ছিনতাইকারী মিজান টাকা নিয়ে পালিয়ে গেলেও অপর দুই ছিনতাকারী কালা শফিক ও তীর ডালিমকে গণধোলাই দিলেও তারা দৌঁড়ে পালিয়ে যায়।


এদিকে, রাত পৌণে ১২টার দিকে ডালিম উরফে তীর ডালিমের মেয়ের জামাই ও তার সঙ্গে আরো ৪/৫ সন্ত্রাসী বাহিনী নিয়ে নগরীর রংমহল টাওয়ারের সামনে সাংবাদিক হানিফকে পেয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে প্রাণ নাশের হুমকি দিয়েছে এবং বাসায় ফেরার পথে নগরীর মিরাবাজারে পেলে কেটে ভাসিয়ে দিবে বলেও হুমকি দেয়। এ ঘটনার খবর পেয়ে টহলে থাকা বন্দরবাজার ফাঁড়ির এএসআই ঝন্টু কুমার দেব নাথ ঘটনা স্থলে গিয়ে সত্যতা পেয়েছেন এবং ফাঁড়ির ইনচার্জ এসআই মোস্তাফিজুর রহমানকে ঘটনাটি অবগত করেন।


অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করেছেন এসএমপির কোতোয়ালী থানার ওসি এসএম আবু ফরহাদ। ছিনতাইকারীদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানান ওসি।


বিবার্তা/ফয়সাল/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com