কুড়িগ্রামে পরকীয়ার জেরে স্ত্রী হত্যা, স্বামীকে ফাঁসির আদেশ
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২১, ২২:২০
কুড়িগ্রামে পরকীয়ার জেরে স্ত্রী হত্যা, স্বামীকে ফাঁসির আদেশ
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামে পরকীয়ার কারণে স্ত্রীকে হত্যার দায়ে ঘাতক স্বামীকে ফাঁসির আদেশ দিয়েছে বিজ্ঞ আদালত। মঙ্গলবার দুপুরে কুড়িগ্রামের বিজ্ঞ জেলা ও দায়রা জজ মো: আব্দুল মান্নান এ আদেশ দেন।


আদালত সূত্রে জানা গেছে, ২০০৫ সালে কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার চর সাজাই নয়াপাড়া গ্রামের বকুল (২৫) এর সাথে জামালপুর জেলার দেওয়ানগন্জ থানার শাহিনা বেগম (২০) এর ঘটা করে বিয়ে হয়। কিছুদিন তাদের দাম্পত্য জীবন ভালোই কাটছিল। এরই মাঝে বকুল তার ভাবীর সাথে পরকীয়ায় জড়িয়ে পড়লে স্ত্রী শাহিনার সাথে সম্পর্কে চিড় ধরে। এরই ধারাবাহিকতায় মাঝে মধ্যেই তাদের মধ্যে ঝগড়া-বিবাদ চলছিল। এ অবস্থায় ২০০৭ সালের ২ ডিসেম্বর শাহিনার স্বামী বকুল ও তার পরিবারের লোকজন মিলে শাহিনাকে হত্যা করে ফাঁসিতে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচার চালায়। কিন্তু প্রতিবেশীদের তথ্য মতে বকুল স্ত্রীকে হত্যার পর লাশ ঝুলিয়ে রেখে ঘটনা ভিন্নখাতে নেয়ার অপচেষ্টা চালাচ্ছে। পুলিশ লাশ উদ্ধার করে যথারীতি সুরতহাল রিপোর্ট তৈরির পর ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেন। দেড় মাস পর ময়না তদন্তের রিপোর্ট পেয়ে ২০০৮ সালের ১৬ জানুয়ারি নিহত শাহিনার বাবা শামসুল হক রাজিবপুর থানায় বকুল ও তার ভাবী নুরুন্নাহারকে আসামি করে হত্যা মামলা দায়ের করে।


দীর্ঘ ১৩ বছর শুনানি শেষে আদালত আসামির উপস্থিতিতে বকুলকে মৃত্যুদন্ড ও নুরুন্নাহারকে খালাস দিয়ে রায় প্রদান করেন। মামলায় সরকার পক্ষের আইনজীবি ছিলেন পিপি অ্যাডভোকেট আব্রাহাম লিংকন ও আসামি পক্ষে আইনজীবি ছিলেন অ্যাডভোকেট ফখরুল ইসলাম।


বিবার্তা/সেলিম/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com