সালেহপুর ব্রীজে ফাটল; একপাশে যানচলাচল বন্ধ
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২১, ১২:০৭
সালেহপুর ব্রীজে ফাটল; একপাশে যানচলাচল বন্ধ
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের আমিন বাজারের সালেহপুর ব্রীজে ফাটল দেখা দেয়ায় টানা চতুর্থ দিনের মত মহাসড়কের এক পাশে যানচলাচল বন্ধ রয়েছে। এ ঘটনায় ঢাকা আরিচা মহাসড়কে তীব্র যানজট রয়েছে।


এদিকে মহাসড়কের গুরুত্বপূর্ণ এই ফাটল ব্রীজটি আজ থেকে মেরামত শুরু করেছে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)। যেকোন সময় ব্রীজটি ভেঙ্গে পড়ে বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা করেছে সড়ক ব্যবহারকারীরা। গত চার দিন ধরে মহাসড়কে যানজট ঠেকাতে হিমশিম খাচ্ছে সাভার হাইওয়ে পুলিশ।


সাভার হাইওয়ে পুলিশের ওসি গোলাম মোস্তফা বলেন,গত চার দিন আগে তুরাগ নদীর উপর প্রায় এক’শ বছর আগে নির্মিত ঢাকা আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের সালেহপুর ব্রীজের আটটি বিমের মধ্যে চারটিতে ব্যাপক ফাটল দেখা যায়, সেই সাথে ব্রীজটির এক পাশে দেবে যায়। এঘটনায় ব্রীজটি ঝুকিপূর্ণ ঘোষনা করে ভারি যানবাহন চলাচল নিষেধাজ্ঞা জারি করে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)।


এদিকে আজ থেকে ঝুঁকিপূর্ণ ব্রীজটির মেরামত কাজ শুরু করেছে সড়ক বিভাগ। যানজট এড়াতে যানবাহনগুলোকে বিকল্প পথ ব্যবহার করতে অনুরোধ জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে। ব্রীজটি মেরামত করতে আরও বিশ দিন সময় লাগতে পারে বলে জানা গেছে।


বিবার্তা/শরিফুল/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com