টাঙ্গাইলে নদী খনন প্রকল্পের ড্রেজিং এর প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২০, ১৫:৫৪
টাঙ্গাইলে নদী খনন প্রকল্পের ড্রেজিং এর প্রতিবাদে মানববন্ধন
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার চর গাবাসারা মৌজায় নদী খনন প্রকল্পের নামে ড্রেজারের মাধ্যমে আবাদি জমি কেটে নদী তৈরীর প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।


বুধবার (২৫ নভেম্বর) জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।


এতে বক্তব্য রাখেন ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক মিয়া, গাবসারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন তালুকদার জিন্নাহ, মো. মহর আলী মন্ডল, মো. ওয়াজেদ আলী সরকার, আব্দুস সালাম প্রমুখ।


বক্তারা বলেন, ফসলি জমির উপর নিশান লাগিয়ে চিহ্নিত করা হয়েছে। যেভাবে অপরিকল্পিতভাবে ড্রেজিং করা হচ্ছে এতে হাজার হাজার কৃষক আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে। কৃষকের ১০০ একর জমিতে ইতিমধ্যে বাদাম, ধান, তরমুজ, কালাই, গম ইত্যাদি ফসল রোপন করা হয়েছে। ড্রেজিং করা হলে সকল সম্পত্তি নদীতে চলে যাবে। নদীর পাড়ের ফসলি জমিও ভাঙ্গনের কবলে পড়বে। এভাবে অপরিকল্পিত ড্রেজিং করলে চরে মানুষ বসবাস করতে পারবে না। তাই ফসলি জমি রক্ষায় অপরিকল্পিত ড্রেজিং বন্ধের দাবি জানান। অন্যথায় কঠোর থেকে কঠোরতর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।


বিবার্তা/তোফাজ্জল/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com