দক্ষিণাঞ্চলকে মডেল হিসেবে গড়ে তোলা হবে: প্রাণিসম্পদমন্ত্রী
প্রকাশ : ২১ নভেম্বর ২০২০, ১৮:৪৮
দক্ষিণাঞ্চলকে মডেল হিসেবে গড়ে তোলা হবে: প্রাণিসম্পদমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সারা দেশের সাথে সমতা উন্নয়নের লক্ষ্যে অবহেলিত দক্ষিণাঞ্চলকে মডেল হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।


তিনি বলেন, অবহেলিত দক্ষিণাঞ্চলকে মডেল হিসেবে গড়ে তোলা হবে। এখানে ডিপ্লোমা ইন্সটিটিউট, মহিষ গবেষণাগার, চিড়িয়াখানা নির্মাণ করা হবে। বরিশালে সকল উন্নত জাতের গরু, ছাগল,মহিষ, হাঁস-মুরগি ও বেঙ্গল জাতের ছাগল উৎপাদন করা হবে। এসব উৎপাদন প্রকল্প বাস্তবায়ন হলে বরিশাল তথা দক্ষিণাঞ্চলবাসীর চাহিদা মিটিয়ে বিশ্বের বিভিন্ন দেশে হালাল মাংস রপ্তানি করা সম্ভব হবে।


শনিবার (২১ নভেম্বর) দুপুরে বরিশাল নগরীর কাশিপুর এলাকার সরকারি ছাগল উন্নয়ন খামারে আয়োজিত ব্লাক বেঙ্গল জাতের শ্রেষ্ঠ ছাগল খামারি ও পালনকারীদের উপকরণ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, করোনায় সারা বিশ্ব যখন মুখ থুবরে পড়েছে তখন বাংলাদশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যাদুকরী নেতৃত্বে দেশে কোনো মানুষ না খেয়ে ও বিনা চিকিৎসায় মারা যায়নি। বাংলাদেশের উন্নয়ন নিয়ে আজ ভারত, পাকিস্তানসহ সবাই প্রশংসা করছে। যা সম্ভব হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার কারণে। তাই বাংলাদেশের জন্য শেখ হাসিনা আশীর্বাদ।


ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আয়োজনে অনুষ্ঠানে অনান্যর মধ্যে বক্তব্য রাখেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) ডাক্তার আবদুল জব্বার শিকদার, বরিশালের বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস প্রমূখ।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com