দিনাজপুরে একঘন্টার প্রতীকি মেয়র সুইটি
প্রকাশ : ২৯ অক্টোবর ২০২০, ২০:৪৭
দিনাজপুরে একঘন্টার প্রতীকি মেয়র সুইটি
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরে একঘন্টার প্রতীকি মেয়রের দায়িত্ব পালন করলেন জিনিয়া আক্তার সুইটি।


বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেল ৪টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) দিনাজপুর এর উদ্যোগে দিনাজপুর পৌরসভার এই প্রতিকী মেয়র হিসেবে দায়িত্ব পালন করলেন সুইটি। সুইটি এনসিটিএফ দিনাজপুরের সভাপতি।


একঘন্টার মেয়র জিনিয়া আক্তার সুইটি দায়িত্ব পালনকালে পৌরসভায় সেবা গ্রহণকারীদের উদ্দেশ্যে বলেন, আমার মেয়র হিসেবে স্বপ্ন দিনাজপুর পৌর শহরটি মাদকমুক্ত হিসেবে গড়ে তোলা। এছাড়াও শিশু-বান্ধব পরিবেশ সম্পন্ন পৌর এলাকা ও নারী-বান্ধব পৌর এলাকা গঠনে বিশেষ ভূমিকা পাল করতে চাই আমি। ছিন্নমূল ও পথশিশুদের জন্য নিরাপদ স্থান তৈরি করতে সকলের সহযোগিতা নিয়ে একটি সু-সজ্জ্বিত সুন্দর পৌর শহর গঠন করা। ১৮ বছরের নিচে শিশুরা বাল্য বিবাহের শিকার হচ্ছে, জাতি আজ ধংসের মূখের সম্মুখীন, তাই বাল্য বিবাহ মুক্ত শহর গঠন করা আমার মুললক্ষ্য।


একঘন্টার প্রতিকী মেয়রের দায়িত্ব হতে অব্যাহতি শেষে পুনরায় মেয়রের দায়িত্ব গ্রহণের পর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম এনসিটিএফ’র সদস্যদের সাদুবাদ জানান। সে সময় তিনি বলেন, আমি আপনাদের কাছে কথা দিচ্ছি,আগামী কিছু দিনের মধ্যে দিনাজপুর শিশু পার্কটিকে একটি আধুনিক শিশুপার্ক হিসেবে গড়ে তুলবো। এজন্যে কাজ করে যাবো, শহরটি শিশু ও নারী বান্ধব পরিবেশ এবং আলোকিত পরিবেশে ফিরিয়ে আনতে পৌর পরিষদ কাজ করে যাচ্ছে। ইতি মধ্যে সরকার পৌরসভায় ৩'শত কোটি টাকা বরাদ্ধ দিয়েছেন বিভিন্ন উন্নয়ন কাজের জন্য। তাই,আগামীতে আমার প্রধান লক্ষ শহরটির পানি নিস্কাশনের ব্যবস্থা করার লক্ষ্যে ৫০টি মাস্টার ড্রেন অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে নকশা প্রেরণ করেছি।


এসময় উপস্থিত ছিলেন,এনসিটিএফ দিনাজপুরের ভলেন্টিয়ার এস এম আহনাফ জাওয়াদ আদিব, কবিতা দাস, সদস্য ফারুক হোসেন, মোমিনুল ইসলাম, ফাহমিদা, আসমাউল হুসনা, মো. সিয়াম শাহরিয়ার, সৈয়দা জারিন তাসনিম ঐশী, সৈয়দ ইয়াসিন আলম, সমাজ কর্মী মকিদ হয়দার শিপন, সংগঠক মো. মোসাদ্দেক হোসেনসহ অন্যরা।


বিবার্তা/শাহী/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com