বরিশালে শেখ হাসিনা সেনানিবাসে পতাকা উত্তোলন
প্রকাশ : ২৮ অক্টোবর ২০২০, ১৫:২৭
বরিশালে শেখ হাসিনা সেনানিবাসে পতাকা উত্তোলন
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশালের লেবুখালীতে শেখ হাসিনা সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর সপ্তম পদাতিক ডিভিশনের পতাকা উত্তোলন করা হয়েছে।


বুধবার (২৮ অক্টোবর) বেলা সাড়ে দশটায় সেনাবাহিনীর ৩টি বিগ্রেড ও ৫টি ইউনিটের এই পতাকা উত্তোলন করা হয়। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করেন।


প্রধানমন্ত্রী বলেন, আমরা আমাদের সেনাবাহিনীকে আধুনিকায়ন করে তুলছি। আমরা যুদ্ধ নয় প্রতিবেশী দেশের সাথে শান্তিপূর্ণ সহ অবস্থান চাই। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার ক্ষেত্রে সেনাবাহিনী প্রয়োজনীয় ভূমিকা রাখছে। এসময় তিনি সেনাবাহিনীর কর্মকান্ডের প্রশংসা করেন এবং সমৃদ্ধি কামনা করেন।


তিনি আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর এই ৭ পদাতিক ডিভিশনের অধীনে বিভিন্ন ব্রিগেড/ ইউনিটের আনুষ্ঠানিক পতা উত্তোলন করা হলো। নবগঠিত এসব বিগ্রেড সদর ও ইউনিটসমূহ দক্ষিনাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি সাধারণ মানুষের স্বপ্নপূরণে বলিষ্ঠ ভূমিকা রাখবে।


এর আগে প্রধানমন্ত্রীর কাছ থেকে অনুমতি নিয়ে আনুষ্ঠনিকভাবে পতাকা উত্তোলন করেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ। এসময় সদর দফতর ৭ স্বতন্ত্র এডি ব্রিগেড, প্যারা কমান্ডো ব্রিগেড, সদর দফতর ২৮ পদাতিক ব্রিগেড, ৪৯ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ১২ সিগনাল ব্যাটালিয়ান, ৬৬ ইস্ট বেঙ্গল, ৪৩ বীর ও এসটি ব্যাটালিয়ন এর পতাকা উত্তোলনের প্যারোড অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উর্ধ্বতন সোনাকর্মকর্তাগণ, অসামরীক কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন পদবির সেনাসদস্যগণ উপস্থিত ছিলেন।


বিবার্তা/জসিম/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com