দুর্গাপূজাকে টার্গেট করে জাল টাকা সরবরাহের দায়ে গ্রেফতার ৬
প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১৫:৪৮
দুর্গাপূজাকে টার্গেট করে জাল টাকা সরবরাহের দায়ে গ্রেফতার ৬
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাল টাকার কারবারে জড়িত সক্রিয় ৬ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। দুর্গাপূজাকে টার্গেট করে ৫৮ লাখ টাকার জাল নোট ও জাল নোট তৈরির সরঞ্জাম সরবরাহ করা হয়েছিলো বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।


শনিবার (২৪ অক্টোবর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানান তিনি।


তিনি জানান, শুক্রবার রাজধানীর কোতয়ালী, আদাবর থানাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল টাকা, জাল ডলার ও জাল নোট তৈরির সরঞ্জামাদিসহ ৬ জনকে গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃতরা হলেন- মো. মামুন, মোছা. শিমু, কাজী মাসুদ পারভেজ, মো. রুহুল আলম, মো. সোহেল রানা ও মো. নাজমুল হক। এ সময় তাদের কাছ থেকে ৫৮ লাখ ৭০ হাজার টাকা মূল্যমানের বাংলাদেশী জাল নোট , ১১৩টি জাল ডলার, দুই বান্ডিল ছাপানো জাল টাকার কাগজ, একটি ল্যাপটপ, দুইটি স্ক্যানার, একটি লেমিনেটর, দুইটি প্রিন্টার, ১২টি ট্রেসিং প্লেট, ৫ রিম জাল টাকা ছাপানোর কাগজ, জাল টাকা ছাপানোর জন্য বিভিন্ন রংয়ের ৮ বোতল কালি, জাল টাকা তৈরির সময় টাকার ক্রমিক নাম্বার দেয়ার সীল ও একটি এফ প্রিমিও প্রাইভেটকার উদ্ধার করা হয়।


এ কে এম হাফিজ আক্তার বলেন, গ্রেপ্তারকৃতরা দীর্ঘ ৫-৬ বছর যাবত পরস্পর যোগসাজসে জাল নোট প্রস্তুত করে খুচরা ও পাইকারিভাবে বিক্রি করতো। তারা বড় কোন উৎসব যেমন-ঈদ, দুর্গাপূজা ইত্যাদি অনুষ্ঠানকে টার্গেট করে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় তাদের সহযোগীদের মাধ্যমে জাল টাকা সরবরাহ এবং বিক্রয় করতো। তারা ডলার বানাতেও পারদর্শী ছিল। তাদের তৈরিকৃত ডলার আসল না নকল তা সহজে বুঝা যেত না।


বিবার্তা/খলিল/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com